বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সৌমিত্রর ‘যৌনকর্মী’ মন্তব্যে সায়নী ঘোষের কাছে ক্ষমা চাইল বিজেপি
ফাইল ছবি
ফাইল ছবি

সৌমিত্রর ‘যৌনকর্মী’ মন্তব্যে সায়নী ঘোষের কাছে ক্ষমা চাইল বিজেপি

  • এমনকী নির্বাচনে জিতলে স্কুটার দেওয়ার যে প্রতিশ্রুতি সৌমিত্র খাঁ প্রকাশ্য মঞ্চ থেকে দিয়েছিলেন তার থেকেও দলের দূরত্ব তৈরি করেন শমীকবাবু। বলেন, ‘এটা বিজেপির অবস্থান নয়। বিজেপি এমন কোনও সিদ্ধান্ত নেয়নি।

টুইট বিতর্কে অভিনেত্রী সায়নী ঘোষকে যৌনকর্মী হিসাবে উল্লেখ করায় বিজেপিতেই চাপে সৌমিত্র খাঁ। শুক্রবার দলীয় মুখপাত্র শমীক ভট্টাচার্য সাংবাদিক সম্মেলনে সৌমিত্রর ওই মন্তব্যের জন্য দলের তরফে ক্ষমা প্রার্থনা করেন। বলেন, ওই মন্তব্যকে ভারতীয় জনতা পার্টি সমর্থন করে না। 

বুধবার পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে সায়নীকে ‘যৌনকর্মী’ বলে উল্লেখ করেন ভারতীয় জনতা যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। তাঁর মন্তব্যে নিন্দার ঝড় ওঠে বিভিন্ন মহলে। সৌমিত্র বলেছিলেন, ‘যাঁরা শিবলিঙ্গ বা মা মনসাকে অপমান করেন তাঁরা আসলে যৌনকর্মী।’

সৌমিত্র খাঁর এই মন্তব্য নিয়ে শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শমীক ভট্টাচার্য বলেন, ‘এই ভাষা প্রতিবাদের ভাষা নয়। আমি যাঁদের উদ্দেশে উনি একথা বলেছেন দলের পক্ষ থেকে তাঁদের কাছে, তাঁদের পরিবারের কাছে ও রাজ্যবাসীর কাছে ক্ষমা চাইছি। এই ভাষা বিজেপির ভাষা নয়। পার্টি এই ভাষাকে সমর্থন করে না। এই ভাষাকে ব্যক্তিগত অভিমত বলেও বলা যায় না’। 

এমনকী নির্বাচনে জিতলে স্কুটার দেওয়ার যে প্রতিশ্রুতি সৌমিত্র খাঁ প্রকাশ্য মঞ্চ থেকে দিয়েছিলেন তার থেকেও দলের দূরত্ব তৈরি করেন শমীকবাবু। বলেন, ‘এটা বিজেপির অবস্থান নয়। বিজেপি এমন কোনও সিদ্ধান্ত নেয়নি। আমাদের যা নির্বাচনী অবস্থান তা ইস্তাহার আকারে প্রকাশিত হবে’। সৌমিত্র খাঁর বিরুদ্ধে বার বার দলীয় অবস্থানের বাইরে মন্তব্য করার যে অভিযোগ উঠেছে তাতে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কি না এই প্রশ্নের উত্তর সরাসরি এড়িয়ে গিয়েছেন শমীকবাবু। 

বিজেপিতে যোগদানের পর সৌমিত্র খাঁয়ের নানা মন্তব্য ও পদক্ষেপে অস্বস্তিতে পড়েছে নেতৃত্ব। দুর্গাপুজোর মধ্যেই যুব মোর্চার সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত দেন তিনি। গত মাসে সৌমিত্র স্ত্রী সুজাতা তৃণমূলে যোগদান করেছেন।

 

বন্ধ করুন