বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অগ্নিকাণ্ড নিয়ে ভোটের রাজনীতি করছেন মমতা, দাবি বিজেপির

অগ্নিকাণ্ড নিয়ে ভোটের রাজনীতি করছেন মমতা, দাবি বিজেপির

স্বপন দাশগুপ্ত ও মুকুল রায়। ফাইল ছবি (PTI)

গাফিলতি কার, তদন্ত দাবি করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত

কলকাতার স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে ভোটের রাজনীতি করছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে এমনই জানালেন বিজেপির রাজ্য সভার সাংসদ স্বপন দাশগুপ্ত। এদিন বেলা ১টা নাগাদ তাঁর সঙ্গে ঘটনাস্থল ঘুরে দেখেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ও। 

অগ্নিকাণ্ডের প্রায় ১৮ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত প্রশ্ন তোলেন, আগুন লাগলে যে লিফট ব্যবহার করতে নেই তা আমরা সবাই জানি। তার পরও সমস্ত বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে কার অনুমতিতে ৩ জন দমকল কর্মী ও ১ জন পুলিশকর্মী লিফটে উঠলেন তার তদন্ত হওয়া দরকার। এটা খুবই দুর্ভাগ্যজনক। 

তিনি বলেন, ৯ জনের প্রাণ চলে গেল। গাফিলতি তো নিশ্চই ছিল। ভবনটির ফায়ার অডিট হয়েছিল কি না তা খতিয়ে দেখতে হবে। দমকলের কাছে আগুন নেভানোর পর্যাপ্ত পরিকাঠামো ছিল কি না সেটাও একটা প্রশ্ন। ঘটনাস্থলে মুখ্যমন্ত্রীর আগমণ নিয়ে স্বপনবাবুর অভিযোগ, মুখ্যমন্ত্রী এটাকে ভোটের রাজনীতি করার জায়গা করে নিয়েছেন।

সোমবার সন্ধ্যায় পূর্ব রেলের সদর দফতর কয়লাঘাটা ভবনের শীর্ষতলে আগুন লাগে। রাত ১১টা নাগাদ আগুন নিভলে জানা যায় সেখানে লিফটে মৃত্যু হয়েছে ৪ জন দমকল কর্মী ও ১ জন পুলিশকর্মীর। রাতে ঘটনাস্থলে পৌঁছে মুখ্যমন্ত্রী বলেন, ‘এখানে রেলের কাউকে দেখা যায়নি। এমনকী দমকল ভবনের নকশা চাইলেও তা পাওয়া যায়নি।’ মুখ্যমন্ত্রীর অভিযোগের প্রথম অংশ খণ্ডন করলেও দ্বিতীয় অংশ কার্যত মেনে নিয়েছে রেল।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

India Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'লক্ষ্মী বউয়ের চরিত্রে কদ্দিন অভিনয়…' জাহিরকে বিয়ে করেই এটা কী বললেন সোনাক্ষী? ‘এই নয় যে সবকিছু ঠিক হয়ে যাবে…’! অন্য ছেলের সঙ্গে মালাইকা, কী ইঙ্গিত অর্জুনের ‘‌ক্ষমতা ব্যবহার করে যৌন হেনস্থার ঘটনাকে ঢাকা যাবে না’‌, বিবৃতি মমতার আইনজীবীর আর বাড়াবাড়ি চলবে না! ঘরোয়া ক্রিকেট খেলা নিয়ে ইশানদের বড় বার্তা বিসিসিআইয়ের এবার নজরে ২০১৭ প্রাথমিক টেট, সমস্ত OMR শিট আদালতে পেশের নির্দেশ দিল হাইকোর্ট IND vs PAK Asia Cup Live: অষ্টম খেতাব জয়ের লক্ষ্যে এশিয়া কাপ অভিযান শুরু ভারতের অশান্ত বাংলাদেশে মৃত বেড়ে ৫০, ভারতীয়রা কেমন আছেন? জানাল দিল্লি, করল বিশেষ আর্জি আম্বানিদের বিয়েতে হীজির বিশ্ববিখ্যাত প্লাস্টিজ সার্জন, ক্লায়েন্ট কোন তারকারা? কার্ডিফ থেকে মাস্টার্স ডিগ্রি স্বস্তিকা কন্যার,এক সময় ভর্তি নেয়নি কলকাতার স্কুল!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.