বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অগ্নিকাণ্ড নিয়ে ভোটের রাজনীতি করছেন মমতা, দাবি বিজেপির
স্বপন দাশগুপ্ত ও মুকুল রায়। ফাইল ছবি (PTI)
স্বপন দাশগুপ্ত ও মুকুল রায়। ফাইল ছবি (PTI)

অগ্নিকাণ্ড নিয়ে ভোটের রাজনীতি করছেন মমতা, দাবি বিজেপির

  • গাফিলতি কার, তদন্ত দাবি করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত

কলকাতার স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে ভোটের রাজনীতি করছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে এমনই জানালেন বিজেপির রাজ্য সভার সাংসদ স্বপন দাশগুপ্ত। এদিন বেলা ১টা নাগাদ তাঁর সঙ্গে ঘটনাস্থল ঘুরে দেখেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ও। 

অগ্নিকাণ্ডের প্রায় ১৮ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১টা নাগাদ ঘটনাস্থলে পৌঁছে বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত প্রশ্ন তোলেন, আগুন লাগলে যে লিফট ব্যবহার করতে নেই তা আমরা সবাই জানি। তার পরও সমস্ত বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে কার অনুমতিতে ৩ জন দমকল কর্মী ও ১ জন পুলিশকর্মী লিফটে উঠলেন তার তদন্ত হওয়া দরকার। এটা খুবই দুর্ভাগ্যজনক। 

তিনি বলেন, ৯ জনের প্রাণ চলে গেল। গাফিলতি তো নিশ্চই ছিল। ভবনটির ফায়ার অডিট হয়েছিল কি না তা খতিয়ে দেখতে হবে। দমকলের কাছে আগুন নেভানোর পর্যাপ্ত পরিকাঠামো ছিল কি না সেটাও একটা প্রশ্ন। ঘটনাস্থলে মুখ্যমন্ত্রীর আগমণ নিয়ে স্বপনবাবুর অভিযোগ, মুখ্যমন্ত্রী এটাকে ভোটের রাজনীতি করার জায়গা করে নিয়েছেন।

সোমবার সন্ধ্যায় পূর্ব রেলের সদর দফতর কয়লাঘাটা ভবনের শীর্ষতলে আগুন লাগে। রাত ১১টা নাগাদ আগুন নিভলে জানা যায় সেখানে লিফটে মৃত্যু হয়েছে ৪ জন দমকল কর্মী ও ১ জন পুলিশকর্মীর। রাতে ঘটনাস্থলে পৌঁছে মুখ্যমন্ত্রী বলেন, ‘এখানে রেলের কাউকে দেখা যায়নি। এমনকী দমকল ভবনের নকশা চাইলেও তা পাওয়া যায়নি।’ মুখ্যমন্ত্রীর অভিযোগের প্রথম অংশ খণ্ডন করলেও দ্বিতীয় অংশ কার্যত মেনে নিয়েছে রেল।

 

বন্ধ করুন