বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নালিশ ঠুকল বিজেপি, কমিশন আনল না অভিযোগ
দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের দফতরের বাইরে বিজেপি নেতারা। ছবি সৌজন্য : পিটিআই
দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের দফতরের বাইরে বিজেপি নেতারা। ছবি সৌজন্য : পিটিআই

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নালিশ ঠুকল বিজেপি, কমিশন আনল না অভিযোগ

  • একুশের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট আর এক সপ্তাহ বাকি। তার ঠিক আগে তৃণমূল কংগ্রেস–বিজেপি একে অপরের বিরুদ্ধে জোর আক্রমণে নেমেছে।

তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের দফতরে গিয়ে দরবার করতেই পাল্টা এবার সেখানে হাজির হল বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট আর এক সপ্তাহ বাকি। তার ঠিক আগে তৃণমূল কংগ্রেস–বিজেপি একে অপরের বিরুদ্ধে জোর আক্রমণে নেমেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরাসরি এবার দিল্লিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি নেতারা। আর উপস্থিত হয়েই তাঁদের অভিযোগ, পশ্চিমবঙ্গে অমিত শাহের বিরুদ্ধে মিথ্যা প্রচার করছেন তৃণমূল সুপ্রিমো। এমনকী আদর্শ নির্বাচন বিধি লঙ্খনের জন্য তাঁকে নোটিস পাঠানো হোক বলে চাপ দিতে থাকেন তাঁরা। অর্জুন সিংয়ের বাড়িতে হামলা নিয়েও কমিশনে নালিশ ঠুকল বিজেপি।

ইতিমধ্যেই পুলিশ আধিকারিকদের বদল করেছে নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশে, রাজ্যের প্রতিটি বুথের ১০০ মিটারের মধ্যে মোতায়েন থাকবে শুধুমাত্র কেন্দ্রীয় বাহিনী। এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে পাল্টা দিল্লিতে জাতীয় নির্বাচনের কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল কংগ্রেস। তাঁদের দাবি, কেন্দ্রীয় বাহিনী দেখলে সাধারণ মানুষ ভয় পেয়ে যান। সঙ্গে ভাষা সমস্যাও রয়েছে। তাই রাজ্য পুলিশ তাদের সঙ্গে থাকলে ভাল। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কথা বলবে বলে জানিয়েছে কমিশন।

তারপরই হঠাৎ সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি লঙ্খনের অভিযোগে কমিশনের গেল বিজেপি। গত বুধবার রাতে আবার ভাটপাড়ার সাংসদ অর্জুন সিংয়ের বাড়ির সামনে বোমাবাজির ঘটনা ঘটে। বেশ কয়েকটি বোমা পড়ে। এই নিয়ে কমিশনে অভিযোগ দায়ের করেছে বিজেপি। এদিন এই ঘটনা নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন তাঁরা। তবে নির্বাচন কমিশন তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে কোনও বিধি লঙ্খনের অভিযোগ আনেননি।

বন্ধ করুন