বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতার আহত হওয়ার ছবি প্রকাশ হোক, নন্দীগ্রামে চাই বিশেষ পর্যবেক্ষক, কমিশনে BJP
নির্বাচন কমিশন। ফাইল ছবি (REUTERS)
নির্বাচন কমিশন। ফাইল ছবি (REUTERS)

মমতার আহত হওয়ার ছবি প্রকাশ হোক, নন্দীগ্রামে চাই বিশেষ পর্যবেক্ষক, কমিশনে BJP

  • এছাড়া কমিশনের কাছে বিজেপির অভিযোগ, রাজ্যের বিভিন্ন পুরসভায় প্রশাসক হিসাবে বসে রয়েছেন তৃণমূল নেতারা। বিজেপিকে প্রচারের জন্য ব্যানার – হোর্ডিং লাগানোর অনুমতি দিচ্ছেন না তাঁরা।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনার ভিডিয়ো ফুটেজ প্রকাশ্যে আনার দাবিতে কমিশনের দ্বারস্থ হল বিজেপি। শুক্রবার সন্ধ্যায় দিল্লিতে কমিশনের সদর দফতরে তিনজন নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন বিজেপির প্রতিনিধিরা। সেখানে তাঁরা নন্দীগ্রামের জন্য বিশেষ পর্যবেক্ষক নিয়োগের দাবিও জানান।

এদিনের প্রতিনিধিদলে নেতৃত্ব দেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। প্রতিনিধি দলের সদস্য সাংসদ স্বপন দাশগুপ্ত বলেন, ‘নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আহত হওয়ার সময়কার ফুটেজ কমিশনের কাছে থাকা উচিত। ওই সময় তিনি মনোনয়ন পেশ করে ফেলেছেন। ফলে তাঁর সঙ্গে কমিশনের ভিডিয়োগ্রাফাররা থাকা উচিত ছিল। সেই ফুটেজ প্রকাশ্যে আনুক কমিশন।’ সঙ্গে নন্দীগ্রামে নির্বাচনী উত্তেজনার কথা মাথায় রেখে সেখানে বিশেষ পর্যবেক্ষক নিয়োগের দাবিও জানিয়েছেন স্বপনবাবুরা। 

এছাড়া কমিশনের কাছে বিজেপির অভিযোগ, রাজ্যের বিভিন্ন পুরসভায় প্রশাসক হিসাবে বসে রয়েছেন তৃণমূল নেতারা। বিজেপিকে প্রচারের জন্য ব্যানার – হোর্ডিং লাগানোর অনুমতি দিচ্ছেন না তাঁরা। এর ফলে তৃণমূল একতরফা প্রচার চালাচ্ছে পুর এলাকাগুলিতে। অবিলম্বে রাজ্য সরকার নিযুক্ত প্রশাসকদের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবি জানিয়েছে বিজেপি।  

 

বন্ধ করুন