বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের আগে BJP আর নতুন যোগদান নয়, ঘোষণা কৈলাসের
কৈলাস বিজয়বর্গীয় (PTI)
কৈলাস বিজয়বর্গীয় (PTI)

ভোটের আগে BJP আর নতুন যোগদান নয়, ঘোষণা কৈলাসের

  • এদিন কৈলাস দিল্লিতে বলেন, ‘নির্বাচনের আগে নতুন করে বিজেপিতে যোগদান আমরা বন্ধ রাখছি। আপাতত আর কাউকে যোগদান করানো হবে না’।

ভোটের আগে আপাতত নতুন করে দলে কাউকে যোগদান করাবে না বিজেপি। শনিবার দিল্লিতে অমিত শাহের বাসভবনে রাজীব বন্দ্যোপাধ্যায়দের যোগদানের পর এমনটাই জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। 

শনিবার রাজীবদের বিজেপিতে যোগদানের পর ভোটের আগে আরও রাজনৈতিক নেতাদের দলবদলের জল্পনা বাড়ছিল। এদিন কৈলাসের ঘোষণা সেই জল্পনায় কার্যত জল ঢেলে দিল। 

এদিন কৈলাস দিল্লিতে বলেন, ‘নির্বাচনের আগে নতুন করে বিজেপিতে যোগদান আমরা বন্ধ রাখছি। আপাতত আর কাউকে যোগদান করানো হবে না’।

রাজনৈতিক মহলের মতে এই সিদ্ধান্তের পিছনে ৩টি কারণ থাকতে পারে। প্রথমত, যে নেতাদের বিজেপি যোগদান করানোর লক্ষ্য রেখেছিল সেই লক্ষ্য পূরণ হয়েছে। দ্বিতীয়ত, লাগাতার যোগদানে বিভিন্ন জায়গায় পুরনো বিজেপি কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছে। যার ফলে হিতে বিপরীত হতে পারে। তৃতীয়ত, দিন কয়েকের মধ্যেই ঘোষিত হবে বিধানসভা নির্বাচন। সংক্ষিপ্ত এই সময়ে নতুনদের দলে নিয়ে দলের কাজে লাগানো সম্ভব নয়। নির্বাচন ঘোষণা হয়ে গেলে তখন প্রার্থীতালিকা তৈরি ও ইস্তেহার প্রকাশের মতো কাজে বেশি ব্যস্ত হয়ে পড়বেন নেতারা। তাই আপাতত যোগদান বন্ধ রাখার সিদ্ধান্ত।

শনিবার বিকেলে বিশেষ বিমানে দিল্লি উড়ে গিয়ে অমিত শাহের হাত ধরে বিজেপিতে যোগদান করেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী, প্রবীর ঘোষাল ও পার্থসারথি চট্টোপাধ্যায়। পরে সেখানে পৌঁছন অভিনেতা রুদ্রনীল ঘোষ। বিজেপিতে যোগদান করেন তিনিও। 

 

বন্ধ করুন