বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যে প্রথম জেলা পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তারা, দাবি বিজেপির
সোমবার কলকাতায় বিজেপিতে যোগদান করছেন মালদার জেলাপরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল-সহ অন্যান্য সদস্যরা। 
সোমবার কলকাতায় বিজেপিতে যোগদান করছেন মালদার জেলাপরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল-সহ অন্যান্য সদস্যরা। 

রাজ্যে প্রথম জেলা পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে তারা, দাবি বিজেপির

  • শুভেন্দু জানিয়েছেন, পঞ্চায়েত আইন অনুসারে নির্দল গোষ্ঠী তৈরি করে তার ব্যাপারে জেলাশাসককে জানিয়ে বিজেপিতে যোগদান করতে এসেছেন তাঁরা। ফলে দলত্যাগবিরোধী আইনের কবলে পড়বেন না।

সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগদান করলেন মালদা জেলাপরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। সঙ্গে তৃণমূল ছেড়ে বিজেপিতে গেলেন জেলা পরিষদের ১৪ জন সদস্য। যার ফলে মালদা জেলা পরিষদ তাঁদের দখলে এসেছে বলে দাবি করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। 

এদিন সংখ্যার হিসাব বুঝিয়ে শুভেন্দু বলেন, ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ৩৮ আসেনর মালদা জেলাপরিষদে ৬টি আসন জিতেছিল বিজেপি। পরে ৩ জন বিজেপিতে যোগদান করেন। আজ সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল-সহ ১৪ জন যোগদান করলেন। এর ফলে মালদা জেলাপরিষদে বিজেপির সদস্যসংখ্যা বেড়ে হয়েছে ২৩। এদিন বিজেপিতে যোগদান করেন তৃণমূলের জেলার কোঅর্ডিনেটর অম্লান ভাদুড়ি।

শুভেন্দু জানিয়েছেন, পঞ্চায়েত আইন অনুসারে নির্দল গোষ্ঠী তৈরি করে তার ব্যাপারে জেলাশাসককে জানিয়ে বিজেপিতে যোগদান করতে এসেছেন তাঁরা। ফলে দলত্যাগবিরোধী আইনের কবলে পড়বেন না। পরে দিলীপ ঘোষ জানান, আনুষ্ঠানিক ভাবে জেলা পরিষদ দখল ও সভাধিপতি নির্বাচনের ব্যাপারটি পরে হবে।

শুভেন্দু অধিকারী মালদা জেলার পর্যবেক্ষকের দায়িত্ব পাওয়ার পর ২০১৬ সালে মালদা জেলাপরিষদের দখল নেয় তৃণমূল। 

 

বন্ধ করুন