বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি’, পাহাড়ে তিন আসনে প্রার্থী বিনয়ের মোর্চা গোষ্ঠীর
‘মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি’, পাহাড়ে তিন আসনে প্রার্থী বিনয়ের মোর্চা গোষ্ঠীর। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
‘মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি’, পাহাড়ে তিন আসনে প্রার্থী বিনয়ের মোর্চা গোষ্ঠীর। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

‘মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি’, পাহাড়ে তিন আসনে প্রার্থী বিনয়ের মোর্চা গোষ্ঠীর

  • বিমল গুরুং গোষ্ঠী এখনও প্রার্থীদের নাম ঘোষণা করেনি।

একজন হলেন গোর্খা জনমুক্তি নেতা বিমল গুরুং। অন্যজন হলেন মোর্চারই গোষ্ঠীর বিনয় তামাং। দু'জনের সম্পর্ক আদায় কাঁচকলায়। তারইমধ্যে একুশের বিধানসভা ভোটে বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দিলেন গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিনয় তামাং। তিনি জানান, নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বী বিজেপি।

পাহাড়ে মংপুতে এক নির্বাচনী জনসভা করেন বিনয় তামাং। রবিবার বিনয় তামাঙ গোষ্ঠীর তরফে দার্জিলিঙ, কার্শিয়াং ও কালিম্পংয়ে তিনজন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। দার্জিলিঙে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠীর প্রার্থী হচ্ছেন কেশবরাজ পোখরেল। কালিম্পংয়ে প্রার্থী হলেন রুদেম লেপচা ও কার্শিয়াঙে প্রার্থী হলেন শিরিং লামা দাহাল। প্রার্থীদের নাম ঘোষণা করে বিনয় তামাং জানান, পাহাড়ে বিভিন্ন সমস্যা রয়েছে। যদি তাঁদের প্রার্থী যেতে তাহলে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে সেই সমস্যার সমাধান করা হবে।

তবে এখনও পর্যন্ত গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরং গোষ্ঠীর প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। দুই গোষ্ঠী একে অপরের বিরুদ্ধে লড়লেও দুই দলই তৃণমূলকে এবারের নির্বাচনে সমর্থন করেছে। তবে বিজেপিকে সমর্থন করেছে জিএনএলএফ। মাসখানেক আগেই পাহাড়ের মাটিতে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যেপাধ্যায়কে সমর্থন করার কথা জানিয়ে দিয়েছিলেন গোর্থা জনমুক্তি নেতা বিমল গুরুং। তামাং কিন্তু বিমল গুরুঙের সঙ্গে লড়াইকে বড় করে দেখছেন না। তাঁর মতে, বিমল গুরুং ফ্যাক্টর নয়। এখন দেখার পাহাড়ের ভোট যুদ্ধে কার মুখে হাসি ফোটে।

বন্ধ করুন