বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘নো কাটমানি, দুর্নীতিমুক্ত এবং বিকাশযুক্ত’ বাংলা গড়বে বিজেপি, বললেন নড্ডা
কলকাতায় জে পি নড্ডা। (ছবি সৌজন্য, টুইটার @JPNadda)
কলকাতায় জে পি নড্ডা। (ছবি সৌজন্য, টুইটার @JPNadda)

‘নো কাটমানি, দুর্নীতিমুক্ত এবং বিকাশযুক্ত’ বাংলা গড়বে বিজেপি, বললেন নড্ডা

  • বাংলার মানুষের পরামর্শ পেতেই এই ব্যবস্থা করা হয়েছে বলে খবর। আর কোটি কোটি মানুষের পরামর্শ নিয়েই তৈরি হবে বিজেপির নির্বাচনী ইস্তেহার।

লক্ষ্মীবারে ‘লক্ষ্য সোনার বাংলা’। আর এই ‘লক্ষ্য সোনার বাংলা’ প্রচারের উদ্বোধন করতে কলকাতায় পা রেখেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তিনি উদ্বোধন করে একটি বাক্সের মধ্যে পরামর্শ দেওয়ার কথা বলেছেন। বাংলার মানুষের পরামর্শ পেতেই এই ব্যবস্থা করা হয়েছে বলে খবর। আর কোটি কোটি মানুষের পরামর্শ নিয়েই তৈরি হবে বিজেপির নির্বাচনী ইস্তেহার। উদ্বোধন করে জে পি নড্ডা বলেন, ‘কাটমানি, তোলাবাজি থেকে বাংলাকে রক্ষা করতে হবে। কয়লা পাচার বন্ধ করা হবে। কাটমানি থেকে বাঁচিয়েই বাংলার উন্নয়ন হবে।’‌ সঙ্গে যোগ করেন, ‘নো কাটমানি, দুর্নীতিমুক্ত এবং বিকাশযুক্ত বাংলা গড়ে উঠবে।’

এই বিষয়ে বিজেপির এক শীর্ষ নেতা বলেন, ‘‌আমরা পরিকল্পনা করেছি দু’‌কোটি মানুষের পরামর্শ জোগাড় করব। আর সেই পরামর্শগুলি নিয়েই হবে চূড়ান্ত নির্বাচনী ইস্তেহার।’‌ কিছুদিন আগেই অমিত শাহ বলেছিলেন, বিজেপিকে ক্ষমতায় নিয়ে আসলে সোনার বাংলা গড়ে দেওয়া হবে পাঁচ বছরেই। জানা গিয়েছে, বিজেপি রাজ্যের ২৯৪টি আসনে ২৯৪টি এলইডি রথ পাঠাবে। এই রথগুলির মধ্য দিয়েই পরামর্শের বাক্স পাঠানো হবে। যেখানে মানুষ তাঁদের পরামর্শ লিখে বাক্সে ফেলবেন।

এই বিষয়ে বিজেপির এক নেতা জানাচ্ছেন, এই সবের পাশাপাশি ৩০,০০০ বাক্স রাখা হবে। বাছাই করা ১০০টি কেন্দ্রে তা বসিয়ে দেওয়া হবে। সেখান থেকে সংগ্রহ করা হবে মানুষের পরামর্শ। এমনকী নাগরিকরা তাঁদের পরামর্শ ফোন ও ওয়েবসাইটের মাধ্যমেও দিতে পারবেন। 

বুধবার রাতেই কলকাতায় এসেছেন জে পি নড্ডা। বৃহস্পতিবার এই উদ্বোধনের পর তাঁর যাওয়ার কথা সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাসভবনে। নৈহাটিতে তাঁর বাসভবন সংলগ্ন যে মিউজিয়াম আছে, তাও পরিদর্শন করবেন তিনি। তারপর সেখান থেকে বেরিয়ে জুটমিল কর্মীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন। আর তা সেরে চলে যাবেন ব্যারাকপুরের আনন্দপুরী কালীবাড়ি মন্দিরে। এমনকী মঙ্গল পাণ্ডে মেমোরিয়ালও দেখবেন তিনি।

বন্ধ করুন