বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পরিবর্তন যাত্রার রথ থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে নামিয়ে দিলেন BJP কর্মীরা
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি
শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ফাইল ছবি

পরিবর্তন যাত্রার রথ থেকে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে নামিয়ে দিলেন BJP কর্মীরা

  • মঙ্গলবার বিজেপির পরিবর্তন যাত্রার রথে ওঠেন শ্যামাপ্রসাদবাবু। তার পরই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় পরিস্থিতি। তাঁকে উদ্দেশ করে লাগাতার কটূক্তি করতে থাকেন বিজেপি কর্মীরা।

একেই বলে একই যাত্রায় পৃথক ফল। অমিত শাহের উপস্থিতিতে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে শুভেন্দু অধিকারীর সঙ্গে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। তার পর থেকে শুভেন্দুকে নিয়ে বিজেপি কর্মীদের উদ্দীপনা যত বেড়েছে ততই বিক্ষোভ বেড়েছে প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে নিয়ে। ক্ষোভ কতটা তা ফের টের পাওয়া গেল মঙ্গলবার। বিজেপির পরিবর্তন যাত্রার রথ থেকে নামিয়ে দেওয়া হল শ্যামাবাবুকে। শুধু তাই নয়, তার পর দুধ গঙ্গাজল দিয়ে রথ শুদ্ধিকরণ করলেন বিজেপি কর্মীরা। 

মঙ্গলবার বিজেপির পরিবর্তন যাত্রার রথে ওঠেন শ্যামাপ্রসাদবাবু। তার পরই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় পরিস্থিতি। তাঁকে উদ্দেশ করে লাগাতার কটূক্তি করতে থাকেন বিজেপি কর্মীরা। তার জেরে রথ থেকে নেমে যেতে বাধ্য হন তিনি। এর পর দুধ ও গঙ্গাজল জোগাড় করে রথ শুদ্ধিকরণ করেন বিজেপি কর্মীরা। 

এবারই প্রথম নয় ডিসেম্বরে শ্যামাপ্রসাদবাবু বিজেপিতে যোগদানের পর থেকেই বিক্ষোভ হচ্ছে জেলার বিভিন্ন জায়গায়। তাঁকে দল থেকে বহিষ্কারের দাবিতে সরব হয়েছেন আদি বিজেপি কর্মীরা। তাঁদের অভিযোগ, বিষ্ণুপুরে যার বিরুদ্ধে লড়াই করতে মানুষ বিজেপির ছাতার তলায় জড়ো হয়েছিল তাঁকে দলে মেনে নেওয়া সম্ভব নয়। যদিও এব্যাপারে স্থানীয় কর্মীদের মতকে তেমন গুরুত্ব দেয়নি বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব। 

 

বন্ধ করুন