বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > অভিষেককে উদ্ধৃত করে বাংলার সংস্কৃতি নিয়ে উদ্বেগ প্রকাশ শুভেন্দুর
ফাইল ছবি
ফাইল ছবি

অভিষেককে উদ্ধৃত করে বাংলার সংস্কৃতি নিয়ে উদ্বেগ প্রকাশ শুভেন্দুর

  • শুভেন্দু ফেসবুকে অভিষেককে উদ্ধৃত করে পোস্ট করেন, ‘আয় তোর বাপকে গিয়ে বল আমি ৫ কিলোমিটারের মধ্যে আছি। কী করবি করে যা। কাঁথির জনসভা থেকে বাংলার সংস্কৃতি!!’ 

পূর্ব মেদিনীপুরের জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের জবাবে ফেসবুক পোস্ট করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শনিবার পূর্ব মেদিনীপুরের বালিসাইয়ে যে ভাষায় অভিষেক শুভেন্দুকে আক্রমণ করেছেন তাই উদ্ধৃত করে বিজেপি নেতার প্রশ্ন, এটাই কি বাংলার সংস্কৃতি। তবে পোস্টে কোথাও অভিষেকের নাম লেখেননি তিনি। 

এদিন বালিসাই বাসস্ট্যান্ডের পাশে তৃণমূলের সভা থেকে শুভেন্দুকে ফের ‘মিরজাফর’ ও ‘বিশ্বাসঘাতক’ বলে আক্রমণ করেন শুভেন্দু। সঙ্গে জনতাকে এত জোরে স্লোগান তুলতে বলেন যেন ‘কাঁথির শান্তিকুঞ্জ থরথর করে কাঁপে’। এদিনের সভা শেষে শুভেন্দু ফেসবুকে অভিষেককে উদ্ধৃত করে পোস্ট করেন, ‘আয় তোর বাপকে গিয়ে বল আমি ৫ কিলোমিটারের মধ্যে আছি। কী করবি করে যা। কাঁথির জনসভা থেকে বাংলার সংস্কৃতি!!’ এদিনের সভা থেকে ঠিক এই ভাষাতেই শুভেন্দুকে আক্রমণ করেছিলেন অভিষেক। 

বলে রাখি, গত ২ ফেব্রুয়ারি ফেসবুকে এক ভিডিয়ো পোস্ট করেন শুভেন্দুঘনিষ্ঠ বিজেপি নেতা কণিষ্ক পণ্ডা। সেই ভিডিয়োয় কণিষ্কবাবুকে দেখা যায় দেবাশিস আচার্য নামে এক যুবকের সঙ্গে। ৬ বছর আগে অভিষেক যখন শেষবার পূর্ব মেদিনীপুরে সভা করতে গিয়েছিলেন তখন মঞ্চে উঠে তাঁকে চড় মেরেছিলেন এই যুবক। সেই যুবককে পাশে বসিয়ে কণিষ্ক পণ্ডা বলেন, ‘চিনতে পারছো ভাইপো? চার বছর পর আসছো। সেদিন তোমায় থাপ্পড় মেরেছিল। এবার তোমায় মারবে না। কিন্তু মদন মিত্র আর কল্যাণ ব্যানার্জি যে কথাটা বলেছে সেই কথাটা বললে কিন্তু এই ভাইয়ের মতো কয়েকশ ভাই মেদিনীপুরে তৈরি আছে। সাবধান ভাইপো’। প্রশ্ন উঠছে, নিজের অনুগামীর এহেন আচরণে কেন ‘বাংলার সংস্কৃতি’ নিয়ে উদ্বেগ দেখা যায়নি শুভেন্দুর? 

বন্ধ করুন