বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ‘পরিবর্তন রথযাত্রা’-র অনুমতি চেয়ে নবান্নে চিঠি দিল বিজেপি
২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপির রথযাত্রার বাস। ফাইল ছবি
২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপির রথযাত্রার বাস। ফাইল ছবি

‘পরিবর্তন রথযাত্রা’-র অনুমতি চেয়ে নবান্নে চিঠি দিল বিজেপি

  • সোমবার ৫টি রথযাত্রার কোনটি কোন জেলা দিয়ে যাবে। কবে কোথা থেকে শুরু হবে ও কোথায় শেষ হবে তা তালিকা আকারে জানানো হয়েছে। সঙ্গে এব্যাপারে প্রয়োজনে স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে বসতে তাঁরা রাজি বলেও জানিয়েছেন বিজেপি নেতারা।

ভোটের মুখে রাজ্যে প্রচারের ঝড় তুলতে আগেই ৫টি রথযাত্রা করার পরিকল্পনা করেছিল বিজেপি। সেই রথযাত্রার অনুমতি চেয়ে সোমবার নবান্নে স্বরাষ্ট্র দফতরের কাছে আবেদন জানাল বিজেপি নেতৃত্ব। ‘পরিবর্তন রথযাত্রা’ নামে এই কর্মসূচিতে দলের কেন্দ্রের নেতারাও যোগদান করবেন বলে দলের তরফে জানানো হয়েছে। তবে রথযাত্রার জেরে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিরোধীদের একাংশ। 

সোমবার ৫টি রথযাত্রার কোনটি কোন জেলা দিয়ে যাবে। কবে কোথা থেকে শুরু হবে ও কোথায় শেষ হবে তা তালিকা আকারে জানানো হয়েছে। সঙ্গে এব্যাপারে প্রয়োজনে স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠকে বসতে তাঁরা রাজি বলেও জানিয়েছেন বিজেপি নেতারা। 

বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যকে ৫টি জোনে ভাগ করেছে বিজেপি। প্রতিটি জোনের বেরোবে একটি করে রথযাত্রা। ৬ ফেব্রুয়ারি কোচবিহার ও নদিয়া থেকে বেরোবে রথ। ৮ ফেব্রুয়ারি রথ বেরোবে কাকদ্বীপ থেকে। ৯ ফেব্রুয়ারি ঝাড়গ্রাম ও তারাপীঠ থেকে রথ বেরবে বলে জানিয়েছে তারা। প্রতিটি রথই ২০-২২ দিন ওই জোনের প্রতিটি জেলা প্রদক্ষিণ করবে। বিজেপির লক্ষ্য রাজ্যের ২৯৪টি কেন্দ্রেই পৌঁছে যাবে রথ। 

 

বন্ধ করুন