বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কমিশনের নিষেধাজ্ঞাকে স্বাগত বিজেপির, করোনা আবহে মানব সেবার বার্তা নড্ডার
জেপি নাড্ডা (PTI)
জেপি নাড্ডা (PTI)

কমিশনের নিষেধাজ্ঞাকে স্বাগত বিজেপির, করোনা আবহে মানব সেবার বার্তা নড্ডার

  • কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয় যে ২ মে ভোট গণনার দিন কোনও দল বিজয় মিছিল বের করতে পারবে না। আর নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞাকে স্বাগত জানাল বিজেপি।

একদিন আগেই মাদ্রাজ হাইকোর্টের তোপের মুখে পড়তে হয়েছিল নির্বাচন কমিশনকে। এই পরিস্থিতিতে আজই কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয় যে ২ মে ভোট গণনার দিন কোনও ভাবেই কোনও দল বিজয় মিছিল বের করতে পারবে না। আর নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞাকে স্বাগত জানাল বিজেপি।

এদিন এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা বলেন, 'ভোট পরবর্তী উত্সবের উপর নির্বাচন কমিশনের জারি করা নিষেধাজ্ঞাকে আমি স্বাগত জানাচ্ছি। আমি ইতিমধ্যেই বিজেপির সব ইউনিটকে নির্দেশ দিয়েছি নির্বাচন কমিশনের নির্দেশিকা মেনে চলতে। বিজেপির সব কার্মীকে আমি বলেছি যাতে তারা তাদের শক্তি এই সংকটের সময়ে দুস্থ মানুষদের সাহায্যার্থে ব্যয় করুক।'

এদিকে বিজয় মিছিলের উপর নিষেধাজ্ঞার কমিশনের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে সিপিএম, কংগ্রেস, তৃণমূল কংগ্রেসও। এর আগে নির্বাচনের জন্য করোনা ছড়াচ্ছে বলে একাধিকবার অভিযোগ তুলেছিল তৃণমূল কংগ্রেস।

কমিশনের নির্দেশিকায় বলা হয়েছে, ২ মে ফল ঘোষণার দিন বিজয়ী প্রার্থী যখন জয়ের সার্টিফিকেট নিতে যাবেন, তখন তাঁর সঙ্গে দুই জনের বেশি লোক থাকতে পারবেন না। আর যাবতীয় বিজয় মিছিল নিষিদ্ধ থাকছে। গত সপ্তাহে বাংলায় ভোটের মাঝে সব দলের নির্বাচনী প্রচার, জনসভা, রোড শো, পদযাত্রা ও গাড়ি বা বাইক নিয়ে মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন। 

 

বন্ধ করুন