বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ১৫৭ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি-দেখুন পুরো তালিকা

অনেক আলাপ আলোচনার শেষে বৃহস্পতিবার দুই বারে ১৫৭ আসনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। নাম আছে মুকুল রায়, রাহুল সিনহা সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের। সেলেব ছটাতেও পিছিয়ে নেই বিজেপি। আছে পার্ণো থেকে রুদ্রনীল। প্রথমে ১৪৮ জনের টিকিট দেওয়া হয়। পরে আরও নয় জনের নাম ঘোষণা কর হয়। তবে এখনও রাসবিহারী সহ কয়েকটি আসনে নাম ঘোষণা বাকি। 

বুধবার রাতে দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচনী কমিটির বৈঠকে এই নামগুলিকে চূড়ান্ত করা হয়। প্রথমে টিকিট না পেলেও পরের তালিকায় নাম আছে শ্রাবন্তীর। শিকে ছিঁড়েছে বৈশালী ডালমিয়ারও।  

প্রত্যাশামতোই কৃষ্ণনগর পূর্ব থেকে প্রার্থী হবেন মুকুল রায়। বহুবছর বাদে নির্বাচনী রাজনীতির অংশ হবেন এককালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী। তালিকায় আছেন শমীক ভট্টাচার্য, রাহুল সিনহার মতো পোড়খাওয়া বিজেপি নেতারা। আছেন মীনাদেবী পুরোহিত। 

 

মোট ১৫৭ জনের মধ্যে ২১ জন মহিলা প্রার্থী দিয়েছে বিজেপি। এর মধ্যে শিখা মিত্র যদিও ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে তিনি দাঁড়াবেন না। আছেন বেশ কয়েক মুসলমান প্রার্থী। কলকাতায় প্রার্থী তালিকায় বাঙালি ও হিন্দি ভাষীদের মধ্যে ভারসাম্য রাখা হয়েছে। প্রার্থী তালিকা বেরোনোর পরেই জায়গায় জায়গায় বিক্ষোভ শুরু হয়।  ২৭ মার্চ থেকে ভোট শুরু হয়েছে বাংলায়। চলবে ২৯ এপ্রিল অবধি। মোট আট দফায় ভোট নেওয়া হবে। ২৯৪ আসনে ফলাফল ঘোষিত হবে ২ মে। 

 

বন্ধ করুন