বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাংলা ভাগ করতে চাইছে বিজেপি, আগুন জ্বলবে বাংলায়, তোপ রাহুল গান্ধীর
'আপনারা তো গণতন্ত্রের স্বার্থে জোটবদ্ধ হওয়ার আহ্বান করছেন। তার আগে বলুন ভারতের পরিস্থিতি নিয়ে আপনাদের কী মতামত?' সরাসরি প্রশ্ন করেন রাহুল গান্ধী। ফাইল ছবি : পিটিআই (PTI)
'আপনারা তো গণতন্ত্রের স্বার্থে জোটবদ্ধ হওয়ার আহ্বান করছেন। তার আগে বলুন ভারতের পরিস্থিতি নিয়ে আপনাদের কী মতামত?' সরাসরি প্রশ্ন করেন রাহুল গান্ধী। ফাইল ছবি : পিটিআই (PTI)

বাংলা ভাগ করতে চাইছে বিজেপি, আগুন জ্বলবে বাংলায়, তোপ রাহুল গান্ধীর

বাংলা ভাগের চক্রান্ত বিজেপির। এতে নরেন্দ্র মোদী, অমিত শাহের কিছু হবে না। জ্বলবে বাংলা। গোয়ালপোখরে আর কী কী আশঙ্কা প্রকাশ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী?

একসময়ের কংগ্রেসের গড় বলে পরিচিত উত্তরদিনাজপুর। প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাসমুন্সির নিজের এলাকা। সেই উত্তরদিনাজপুরের গোয়ালপোখরের সংযুক্ত মোর্চার নির্বাচনী সভা থেকে বিজেপিকে নিশানা করে একের পর এক আক্রমণ শানালেন রাহুল গান্ধী। মঞ্চে ছিলেন প্রিয় জায়া দীপা দাসমুন্সি। রাহুল গান্ধী বলেন, ভাষার উপর আক্রমণ হচ্ছে। বাংলাকে ভাঙতে চাইছে বিজেপি। বাঙালির মধ্যে যে ভ্রাতৃত্ববোধ আছে সেটাও ভাঙতে চাইছে বিজেপি। নরেন্দ্র মোদী, অমিত শাহের এতে কিছু হবেনা। আগুন লাগলে বাংলায় লাগবে।বাংলা জ্বলবে।একবার বাংলাকে ভাগ করতে পারলে বাংলায় আগুন জ্বলবে। এমন আগুন আগে কেউ কোনওদিন দেখেনি। আগুন লাগিয়ে বাংলাতে ছারখার করে দেবে ওরা। বাংলার ভবিষৎ রক্ষা করতে আমরা এসেছি। মোদীর লক্ষ্য হচ্ছে একে অপরের বিরুদ্ধে লড়িয়ে দেওয়া। এবারের ভোট বাংলাকে বাঁচানোর ভোট। বাংলাকে বাঁচাতে হবেই। 

রাহুল বলেন, বড়লোক নয়, যেকোন গরিব মানুষকে জিজ্ঞাসা করুন নোটবন্দি, জিএসটিতে তার কী উপকার হয়েছে? তিনি বলবেন, কোন উপকার হয়নি। করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়েও মোদী ও মমতাকে একযোগে নিশানা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, করোনা নিয়ে চিন্তিত নয় রাজ্য অথবা কেন্দ্র। একের পর এক মানুষের করোনায় মৃত্যু হচ্ছে। তবু কারোর কোনও ভ্রুক্ষেপ নেই।

মমতাকেও নিশানা করেন রাহুল গান্ধী। তিনি বলেন, আমরা কোনও দিন বিজেপির সঙ্গে হাত মেলাইনি। এটা আমাদের আদর্শ নয়। কিন্তু তৃণমূল ওদের সঙ্গে হাত মিলিয়েছিল। বাংলা থেকে প্রচুর মানুষ ভিনরাজ্যে কাজে যান। মমতা বন্দ্যোপাধ্যায় কি রোজগারের ব্যবস্থা করেছেন? মোদীও কাজের ব্যবস্থা করেননি। মমতাও কাজের ব্যবস্থা করেননি। আমরা মরে যাব তবু মানুষের পাশ থেকে সরব না। 

বন্ধ করুন