বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপি ক্ষমতায় এলেই বদলাবে ঠাকুরনগর স্টেশনের নাম, কথা দিলেন শাহ
অমিত শাহ।  (PTI)
অমিত শাহ।  (PTI)

বিজেপি ক্ষমতায় এলেই বদলাবে ঠাকুরনগর স্টেশনের নাম, কথা দিলেন শাহ

  • ২ মাস পরে বিজেপির সরকার গঠনের পর সাত দিনের মধ্যে মুখ্যমন্ত্রী সেই প্রস্তাব রেল মন্ত্রককে পাঠাবেন, বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে ঠাকুরনগর স্টেশনের নাম বদলের প্রস্তাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। শাহের প্রতিশ্রুতি, ক্ষমতায় আসার এক সপ্তাহের মধ্যে রেল মন্ত্রকের কাছে স্টেশনের নাম বদলের প্রস্তাব পাঠাবেন বিজেপির মুখ্যমন্ত্রী। 

এদিন শাহ বলেন, ঠাকুরনগর স্টেশনের নাম বদলে শ্রীধাম ঠাকুরনগর করতে চায় বিজেপি। কিন্তু এক্ষেত্রে রাজ্যের ভূমিকা গুরুত্বপূর্ণ। রাজ্যের প্রস্তাব না পেলে স্টেশনের নাম পরিবর্তন করতে পারে না কেন্দ্র। মমতাদিদি ঠাকুরনগর স্টেশনের নাম পরিবর্তনের প্রস্তাব কেন্দ্রকে পাঠাননি। কষ্ট করে শেষ বেলায় আর পাঠাতে হবে না। ২ মাস পরে বিজেপির সরকার গঠনের পর সাত দিনের মধ্যে মুখ্যমন্ত্রী সেই প্রস্তাব রেল মন্ত্রককে পাঠাবেন। 

১৯০৬ সালে তৈরি হয়েছিল শিয়ালদহ – বনগাঁ শাখার ঠাকুরনগর স্টেশনটি। দেশ ভাগের পর নমশুদ্র আন্দোলনকে কেন্দ্র করে গুরুত্ব বাড়ে এই স্টেশনের। ২০০৯ সালে এই স্টেশনে মডেল স্টেশন ঘোষণা করে রেল। এর পর নানা পরিকাঠামো তৈরি হলেও এলাকার বিস্তীর্ণ এলাকার ফুলচাষিদের দাবি মেনে এখনো হিমায়িত কন্টেনার ট্রেন চালু করতে পারেনি কোনও সরকার।

 

বন্ধ করুন