বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বিজেপি এলে ঝাঁপ বন্ধ হবে নবান্নের, মহাকরণে ফিরবে সচিবালয়
ফাইল ছবি
ফাইল ছবি

বিজেপি এলে ঝাঁপ বন্ধ হবে নবান্নের, মহাকরণে ফিরবে সচিবালয়

  • ২০১১ সালে ক্ষমতায় আসার পর ২০১৩ সালে গঙ্গার পশ্চিম পাড়ে নবান্নে রাজ্যের সচিবালয় স্থানান্তর করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে রাজ্য প্রশাসনের সদর দফতর চলে যায় হাওড়ায়।

বিজেপি ক্ষমতায় এলে ঝাঁপ বন্ধ হবে নবান্নের। রাজ্যের সচিবালয় ফিরবে মহাকরণে। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে একথা জানালেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। ২০১৩ সালে মহারকরণ থেকে রাজ্যের সচিবালয় নবান্নে সরিয়ে নিয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। তখন এই স্থানান্তর অস্থায়ী বলে জানানো হলেও পরে আর কখনও মহাকরণে সচিবালয় ফেরাননি তিনি। 

এদিন শমীকবাবু বলেন, ‘বিজেপি ক্ষমতায় এসে নবান্ন থেকে রাজ্যের সচিবালয় মহাকরণে ফেরাবে। মহাকরণের সঙ্গে বাঙালির আবেগ জড়িয়ে। স্বাধীনতা সংগ্রামের অগ্নিযুগের সাক্ষী এই ভবন। এই ভবনের একের পর এক জননেতার পদচারণা দেখেছেন সাধারণ মানুষ। তাই মহাকরণে সচিবালয় ফেরাবে বিজেপি।’

২০১১ সালে ক্ষমতায় আসার পর ২০১৩ সালে গঙ্গার পশ্চিম পাড়ে নবান্নে রাজ্যের সচিবালয় স্থানান্তর করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে রাজ্য প্রশাসনের সদর দফতর চলে যায় হাওড়ায়। প্রাথমিক ভাবে জানানো হয়েছিল, শতাব্দীপ্রাচীন নবান্নের আমূল সংস্কার প্রয়োজন। সেই সংস্কার শেষ হলে সেখানে ফিরবে সচিবালয়। তবে আজও তা ঘটেনি। লালদিঘির উত্তর পাড়ে মহাকরণ গত ৮ বছর ধরে এক ভুতুড়ে ভবন। 

 

বন্ধ করুন