বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ডায়মন্ড হারবারে প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ বিজেপি কর্মীদের
দীপককুমার হালদার। ছবি সৌজন্য : ফেসবুক
দীপককুমার হালদার। ছবি সৌজন্য : ফেসবুক

ডায়মন্ড হারবারে প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ বিজেপি কর্মীদের

  • বিজেপির জেলা সহ সভাপতি দেবাংশু পণ্ডার অনুগামীদের দাবি, ডায়মন্ড হারবারে তৃণমূল থেকে আসা প্রার্থী বদল করতে হবে। প্রার্থী করতে হবে দলের পুরনো কাউকে।

সিঙুরের পর ডায়মন্ড হারবার। তৃণমূলত্যাগী আরেক বিধায়ককে টিকিট দেওয়ায় দলের বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরাই। এমনকী নিজেদের দলীয় কার্যালয়ে ভাঙচুরও চালান তাঁরা। যাতে ভোটের মুখে অস্বস্তিতে বিজেপি। রবিবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার কেন্দ্রে দীপক হালদারকে প্রার্থী ঘোষণা করে বিজেপি। দিন কয়েক আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। 

গত দুটি বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে জিতলেও ২০১৬-র পর থেকে দলের সঙ্গে কার্যত কোনও যোগাযোগ ছিল না দীপকবাবু। পরে বিজেপির সঙ্গে ঘনিষ্ঠতা হয় তাঁর। শুভেন্দু অধিকারীর হাত ধরে সম্প্রতি গেরুয়া শিবিরে নাম লেখান তিনি। তাঁকেই ডায়মন্ড হারবার কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি। 

বিজেপির জেলা সহ সভাপতি দেবাংশু পণ্ডার অনুগামীদের দাবি, ডায়মন্ড হারবারে তৃণমূল থেকে আসা প্রার্থী বদল করতে হবে। প্রার্থী করতে হবে দলের পুরনো কাউকে। এই দাবিতে প্রথমে স্থানীয় দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরে নিজেদের কার্যালয় নিজেরাই ভেঙে গুঁড়িয়ে দেন বিজেপি কর্মীরা। 

দেবাংশুবাবুর দাবি, ‘তৃণমূলে থাকাকালীন বিজেপি কর্মীদের ওপর অকথ্য নির্যাতন করতেন দীপকবাবু। এমনকী বিজেপি কর্মীদের মথ্যা মামলায় জেল খাটিয়েছেন তিনি। বিজেপি কর্মীদের সঙ্গে কোনও যোগাযোগ নেই তাঁর। এইরকম প্রার্থীকে মেনে নিতে পারছি না।’

বলে রাখি, এদিন প্রার্থীতালিকা ঘোষণার পর একই কারণে বিক্ষোভ হয়েছে সিঙুরেও। সেখানে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানকারী রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে প্রার্থী করেছে বিজেপি। প্রার্থী পরিবর্তনের দাবিতে দলীয় নেতৃত্বকে পার্টি অফিসে তালাবন্ধ করে বিক্ষোভ দেখান বিজেপি নেতাকর্মীরা।

বন্ধ করুন