বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দলীয় নেতাকে পদ থেকে অপসারণের প্রতিবাদে ফের বিক্ষোভ BJP-র হেস্টিংস অফিসের সামনে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দলীয় নেতাকে পদ থেকে অপসারণের প্রতিবাদে ফের বিক্ষোভ BJP-র হেস্টিংস অফিসের সামনে

  • পার্টি অফিসের সামনে বিক্ষোভে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েন বিজেপি নেতারা। দলীয় কার্যালয়ে সেই সময় হাজির ছিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি ও আরও কয়েকজন দলীয় নেতা বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন।

ফের প্রকাশ্যে এল বিজেপির দলীয় কোন্দল। আবার বিক্ষোভ আছড়ে পড়ল বিজেপির হেস্টিংস কার্যালয়ের সামনে। রবিবার দুপুরে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান বিজেপি নেতা শুভঙ্কর দত্ত মজুমদার। তাঁকে পদ থেকে অপসারণের প্রতিবাদে বিক্ষোভ দেখান অনুগামীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমসিম খেতে হয় দলীয় নেতৃত্বকে। 

সোনারপুরের বিজেপি নেতা শুভঙ্করবাবু দলের জেলা সাধারণ সম্পাদক ছিলেন। সম্প্রতি তাঁকে সেই পদ থেকে অপসারণ করেছে দল। এরই প্রতিবাদে রবিবার হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ের সামনে তুমুল বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা। তাদের দাবি, পুরনো পদে ফেরাতে হবে শুভঙ্করবাবুকে। 

পার্টি অফিসের সামনে বিক্ষোভে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়েন বিজেপি নেতারা। দলীয় কার্যালয়ে সেই সময় হাজির ছিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তিনি ও আরও কয়েকজন দলীয় নেতা বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তাতে কাজের কাজ হয়নি। বিক্ষোভ চলতে থাকে।

বিজেপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ যদিও কোনও বিরল ঘটনা নয়। প্রায় প্রতি সপ্তাহেই কোনও না কোনও কারণে দলীয় দফতরের সামনে বিক্ষোভ দেখাতে দেখা যায় বিজেপি কর্মীদের। গত ৪ ফেব্রুয়ারি বাঁকুড়ার রানিবাঁধের বিজেপি কর্মীরা সেখানে বিক্ষোভ দেখান। তাদের অভিযোগ ছিল, ২০১৮ সালে বিজেপি কর্মী অজিত মুর্মু খুনে অভিযুক্ত বিদ্যুৎ দাস তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। অবিলম্বে ওই ব্যক্তিকে দল থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা। পরে দলীয় নেতৃত্বের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

 

বন্ধ করুন