বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রার্থী তালিকায় 'স্বজনপোষণ, দুর্নীতি', হাওড়ায় পার্টি অফিসে ভাঙচুর বিজেপির
প্রার্থী তালিকায় 'স্বজনপোষণ, দুর্নীতি', হাওড়ায় পার্টি অফিসে ভাঙচুর বিজেপির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রার্থী তালিকায় 'স্বজনপোষণ, দুর্নীতি', হাওড়ায় পার্টি অফিসে ভাঙচুর বিজেপির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

প্রার্থী তালিকায় 'স্বজনপোষণ, দুর্নীতি', হাওড়ায় পার্টি অফিসে ভাঙচুর বিজেপির

  • বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী পেশ হতেই শুরু হয়ে গিয়েছে বিক্ষোভ।

মৈনাক দাস

বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী পেশ হতেই শুরু হয়ে গিয়েছে বিক্ষোভ। প্রার্থী পছন্দ না হওয়ায় হাওড়া গ্রামীণ এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মী সমর্থকরা। উলুবেড়িয়ার মনসাতলায় দলের জেলা কার্যালয়ে ভাঙচুর চালানো হয়। কার্যালয়ে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টাও হয়। বিজেপির কর্মী সমর্থকদের অভিযোগ, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে স্বজনপোষণ, দুর্নীতি, কারচুপি হয়েছে। শুধু উলবেড়িয়ার মনসাতলাই নয়, পাঁচলার গঙ্গাধরপুর, রানিহাটির দলীয় কার্যালয়ে ভাঙচুর চালান বিক্ষুব্ধ বিজেপি সমর্থকরা।

তবে ঠিক কোন কোন কেন্দ্রের প্রার্থী নিয়ে আপত্তি, তা এখনও স্পষ্ট হয়নি। এই বিষয়ে প্রকাশ্যে মুখ খুলতেও চাননি হাওড়ার জেলা গ্রামীণ সভাপতি প্রত্যুষ মণ্ডল। তবে বিজেপির কর্মী সমর্থকদের অভিযোগ, একাধিক কেন্দ্রে প্রার্থী নির্বাচনে বড় ধরনের দুর্নীতি রয়েছে।

বিজেপি সূত্রে খবর, প্রকাশিত প্রার্থী তালিকায় ডোমজুড় থেকে লড়ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। রাজীবের পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ তৃণমূলত্যাগী নেতা সোহিত ঘাঁটিকে পাঁচলা কেন্দ্রে প্রার্থী করা হয়। অন্যদিকে তৃণমূল থেকে বেরিয়ে আসা শীতল সর্দারকে অবশ্য বিজেপি প্রার্থী করেনি। প্রার্থী করা হয়েছে বিজেপি নেতা প্রভাকর পণ্ডিতকে। উল্লেখ্য, হাওড়ার ১৬টি আসনের মধ্যে শিবপুর, জগৎবল্লভপুর, উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্র ছাড়া সব আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। উল্লেখযোগ্য বিষয়, রবিরার প্রার্থী তালিকা পেশের পর নিজে হাওড়া দক্ষিণ কেন্দ্র থেকে না লড়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন বিজেপি প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত। পরে অবশ্য নিজের মত পরিবর্তন করেন।

বন্ধ করুন