বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভয়াবহ বিস্ফোরণ, সবংয়ে উড়ে গেল তৃণমূল নেতার পোলট্রি ফার্ম, নেপথ্যে কে?
সবংয়ে বিস্ফোরণ (নিজস্ব চিত্র)
সবংয়ে বিস্ফোরণ (নিজস্ব চিত্র)

ভয়াবহ বিস্ফোরণ, সবংয়ে উড়ে গেল তৃণমূল নেতার পোলট্রি ফার্ম, নেপথ্যে কে?

  • ওখানে বিস্ফোরক মজুত করা হয়েছিল?

শুক্রবার দুপুরে আচমকাই বিকট শব্দ। কিছু বুঝে ওঠার আগেই বিস্ফোরণ। আর তাতেই উড়ে গিয়েছে তৃণমূল নেতার বাড়ির পাশে থাকা পোলট্রি ফার্ম। পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার মোহাড় এলাকার ঘটনা। বিস্ফোরণের পর ফার্মের কিছু বাঁশ ও কাঠামোর অবশিষ্ট অংশ পড়ে রয়েছে। বাকি সব ছিটকে পড়েছে চারদিকে। গোটা ঘটনায় ব্য়াপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়।

এদিকে আগামী ২রা মে বিধানসভা নির্বাচনের ফলাফল। স্নায়ুর চাপে ভুগছেন অনেকেই। এর মধ্যেই এই বিস্ফোরণ। গোটা ঘটনায় উঠছে একাধিক প্রশ্ন। তবে কি এখানে বিস্ফোরক মজুত করা হয়েছিল? নাকি বাইরে থেকে বোমা ছোঁড়া হয়েছিল পোলট্রিকে লক্ষ্য করে? বিস্ফোরণের দায় নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। বিজেপির অভিযোগ, নির্বাচনের ফলাফল ঘোষণার আগে এলাকায় আতঙ্ক তৈরির জন্য এই বোমা মজুত করে হয়েছিল।  সেই বোমাই বিস্ফোরণ হয়েছে। তবে তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ মানতে চাননি। তাঁদের দাবি এই ঘটনার সঙ্গে তাঁদের কেউ যুক্ত নন। আতঙ্ক তৈরির জন্যই এসব করা হয়েছে। স্থানীয় বাসিন্দা গীতারাণী মণ্ডল বলেন, আচমকা বিকট শব্দ পেলাম। খুব ভয় লাগছে।

 

এদিকে স্থানীয় সূত্রে খবর, এদিনের বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই। পুলিশ গোটা ঘটনা খতিয়ে দেখছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে বিস্ফোরণের জেরে একটি ভগ্নপ্রায় বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। তবে বাসিন্দাদের একাংশের মতে, ভোটের আগেও এলাকায় রাজনৈতিক জমি দখলকে কেন্দ্র করে ঝামেলা হয়েছে। ভোট মিটলেও সেই ঝামেলা অব্যাহত। 

 

বন্ধ করুন