বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত ঘরের শৌচাগার থেকে বোমা উদ্ধার, চাঞ্চল্য সুতিতে
বোমা উদ্ধার (ফাইল ছবি)
বোমা উদ্ধার (ফাইল ছবি)

স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত ঘরের শৌচাগার থেকে বোমা উদ্ধার, চাঞ্চল্য সুতিতে

  • মাস কয়েক আগেই নিমতিতা স্টেশন কেঁপে উঠেছিল ভয়াবহ বিস্ফোরণে। এবার সেই স্টেশনের কাছেই স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত ঘর থেকে বোমা উদ্ধার 

মাস কয়েক আগেই মুর্শিদাবাদের নিমতিতা স্টেশন কেঁপে উঠেছিল ভয়াবহ বিস্ফোরণে। সেই ভয়ঙ্কর স্মৃতি এখনও ফিকে হয়ে যায়নি। এনিয়ে নানা চাপানউতোর এখনও অব্যাহত। এসবের মধ্যেই সুতি থানার ডিহিগ্রাম স্বাস্থ্যকেন্দ্রের পরিত্যক্ত ঘরের শৌচাগারের ভেতর থেকে সোমবার উদ্ধার একের পর এক বোমা। স্থানীয় সূত্রে খবর, একটি জারের মধ্য়ে সেই বোমা রাখা ছিল। এদিকে সেই বোমা উদ্ধারকে ঘিরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। 

 স্থানীয় সূত্রে খবর, বাসিন্দারাই প্রথমে ওই জারটিকে দেখতে পান। এরপর পুলিশ এসে অভিযান চালায়। এরপরই ওই জার থেকে উদ্ধার হয়েছে তাজা  বোমা। কে বা কারা এই বোমাগুলি রেখেছিল তা নিয়ে নানা সন্দেহ দানা বেঁধেছে। এদিকে আগামী ২৯শে এপ্রিল ভোট মুর্শিদাবাদে। তার আগে এই বোমা উদ্ধারের ঘটনায় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

 কিন্তু কোথা থেকে এল এত বোমা? এখানেই কি বোমা তৈরি হচ্ছিল? এসব নানা প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। তবে বাসিন্দাদের একাংশের মতে, ভোটে অশান্তি পাকানোর জন্যই বোমাগুলি এখানে মজুত করা হয়েছিল। মূলত নির্জনতার সুযোগ নিয়েই এখানে দুষ্কৃতী কার্যকলাপ বাড়ছে। বোমা ফেটে গিয়ে ভয়াবহ ঘটনা হতে পারত। এব্যাপারে পুলিশ প্রশাসনকে আরও সতর্ক হওয়া দরকার। এদিকে পুলিশ ইতিমধ্যেই হাসপাতালের ওই পরিত্যক্ত ঘরটিকে বাঁশ, লাঠি দিয়ে আটকে দিয়েছে। ওই ঘরে সাধারণের প্রবেশের ক্ষেত্রেও নিষেধ করা হয়েছে। তবে কে বা কারা এই বোমা মজুতের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখছে পুলিশ।

 

বন্ধ করুন