বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > উত্তর কলকাতায় বোমাবাজিতে কেঁপে উঠল এলাকা, উঠে আসছে বিজেপি নেতার নাম
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার

উত্তর কলকাতায় বোমাবাজিতে কেঁপে উঠল এলাকা, উঠে আসছে বিজেপি নেতার নাম

অভিযোগ, মঙ্গলবার রাতে কাঁকুড়গাছিতে তৃণমূল কংগ্রেস কর্মীদের লক্ষ্য করে বোমা ছোড়া হয়। অভিযোগের তির বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে।

প্রথম দফার নির্বাচন আসতে আর ১০ দিন বাকি। কিন্তু তার মধ্যেই রাজনৈতিক হিংসা অব্যাহত রয়েছে। খাস কলকাতায় বোমাবাজিতে উত্তপ্ত হয়ে উঠল বাতাবরণ। ইতিমধ্যেই উদ্ধার করা হল ব্যাগ ভর্তি বোমা। অভিযোগ, মঙ্গলবার রাতে কাঁকুড়গাছিতে তৃণমূল কংগ্রেস কর্মীদের লক্ষ্য করে বোমা ছোড়া হয়। অভিযোগের তির বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে। বোমার আঘাতে জখম হন এক তৃণমূল কংগ্রেস কর্মী। বিজেপির উত্তর কলকাতার এক গোষ্ঠী এই কাজ করেছে বলে অভিযোগ।

বোমা উদ্ধারকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ফুলবাগান থানা এলাকার কাঁকুড়গাছির ঘোষবাগানে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মঙ্গলবার রাত পৌনে ১১টা নাগাদ মানিকতলা মেন রোডে ঘোষবাগান এলাকায় মোটরবাইকে করে দুই যুবক আসে। ঘোষ বাগানের তৃণমূল কংগ্রেস পার্টি অফিসের সামনে তখন কয়েকজন তৃণমূলের কর্মী উপস্থিত ছিলেন। পুলিশ সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের পার্টি অফিসের সামনে দাঁড়ানো কর্মীদের লক্ষ্য করে পর পর দুটি বোমা ছোড়ে তারা। একটি বোমা ফাটলে কেঁপে ওঠে এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মানিকতলা ও ফুলবাগান থানার পুলিশ। আসেন ডেপুটি কমিশনার অজয় প্রসাদ। লালবাজার থেকেও ফোর্স আসে। ঘটনার পরই মোটরবাইক ফেলে পালায় দুই অভিযুক্ত যুবক।

স্থানীয় সূত্রে খবর, একটি বোমা রাস্তায় পড়ে ফাটলে স্প্লিন্টারে দু’‌জন স্থানীয় বাসিন্দা আহত হন। বম্ব ডিসপোজাল স্কোয়াডের কর্মীরা বোমাগুলিকে উদ্ধার করে নিয়ে যান। অভিযুক্তদের মোটরবাইক উদ্ধার হয়েছে। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, ঘটনার পেছনে রয়েছে বিজেপি। উত্তর কলকাতা জেলার সম্পাদক শরদ সিংয়ের লোকজন এই কাজ করিয়েছে। নির্বাচনের আগে এলাকা সন্ত্রস্ত করতে তা করা হয়েছে। কয়েকদিন আগে বেলেঘাটা এলাকায় বোমাবাজি হয়। তাতে ওই বিজেপির নেতার আঘাত লেগেছিল। তার প্রতিশোধ নিতেই পাল্টা এই বোমাবাজি করা হয়েছে। যদিও বিজেপি অভিযোগ অস্বীকার করেছে।

বন্ধ করুন