বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের আগে নন্দীগ্রাম-সবংয়ে বোমাবাজি, তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

ভোটের আগে নন্দীগ্রাম-সবংয়ে বোমাবাজি, তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

নন্দীগ্রামে কেন্দ্রীয় বাহিনীর টহল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

সূত্রের খবর, শুধুমাত্র নন্দীগ্রামের ৫৫ টি বুথেই ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

ভোট যত এগিয়ে আসছে, তত উত্তাপ বাড়ছে নন্দীগ্রামের। কড়া নিরাপত্তার মধ্যেও গতরাতে বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল। সেই ঘটনায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করেছে ঘাসফুল শিবির।

নন্দীগ্রাম ২ নম্বরে ব্লকের আমদাবাদের বাসিন্দা তথা বিজেপি কর্মী সৌরভ আচার্যের দাবি, গতরাতে তাঁর বাড়ি লক্ষ্য করে দুটি বোমা ছোড়ে তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরা। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বরং ঘাসফুল শিবিরের দাবি, ভোটের আগে মিথ্যা অভিযোগ করছে বিজেপি।

সেই বোমাবাজির মধ্যেও বৃহস্পতিবার ভোটগ্রহণের জন্য নন্দীগ্রামে বাড়তি নজর দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যা থেকেই জারি করা হয়েছে ১৪৪ ধারা। নন্দীগ্রামে ঢোকার মুখে সব রাস্তায় নাকা চেকিং করা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে পরিচয়পত্র। বাইরের লোক ঢুকছে কিনা, তা দেখা হচ্ছে। পুলিশের গাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছেন এক আধিকারিক। হেলিকপ্টার করে আকাশপথে নজরদারি চালানো হচ্ছে। তারইমধ্যে নির্বাচন কমিশন সূত্রের খবর, অবাধ এবং শান্তিপূর্ণ ভোটের জন্য শুধুমাত্র নন্দীগ্রামের ৫৫ টি বুথেই ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে।

তবে শুধু নন্দীগ্রাম নয়, ভোটের ২৪ ঘণ্টা আগে উত্তপ্ত হয়ে উঠেছে পশ্চিম মেদিনীপুরের সবংও। অভিযোগ, সবংয়ে বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। বোমাবাজিরও অভিযোগ উঠেছে। ঘটনায় দুলাল বর্মণ নামে এক স্থানীয় বাসিন্দা আহত হয়েছে। সবংয়ের বিজেপি প্রার্থী অমূল্য মাইতির দাবি, ভোটের আগে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরাই হামলা চালিয়েছে। তবে তৃণমূলের দাবি, বিজেপিতে যোগ দেওয়ার পরই অমূল্যকে প্রার্থী করে দেওয়ায় আদি বিজেপি কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। সেই ক্ষোভের কারণেই বোমাবাজি হয়েছে। তৃণমূলের প্রার্থী মানস ভুঁইয়ার দাবি, আদি এবং নব্য বিজেপির দ্বন্দ্বের কারণেই বোমাবাজি হয়েছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.