বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আরও বিপাকে রাকেশ সিং, কলকাতা পুলিশের তলবে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

আরও বিপাকে রাকেশ সিং, কলকাতা পুলিশের তলবে স্থগিতাদেশ দিল না হাইকোর্ট

  • এদিন মামলার শুনানিতে বিচারপতি বলেন, মামলার এই পর্যায়ে আদালতের হস্তক্ষেপের কোনও প্রয়োজন রয়েছে বলে মনে হয় না। তাই পুলিশের নোটিশ খারিজ করার কোনও প্রশ্ন নেই।

মাদক মামলায় বিজেপি নেতা রাকেশ সিংকে জারি কলকাতা পুলিশের সমনে স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট। যা বিজেপি নেতার কাছে বড় ধাক্কা বলে মনে করছেন আইনজ্ঞরা। 

সোমবার মাদক মামলায় রাকেশ সিংকে হাজিরার নির্দেশ দেয় লালবাজার। সাক্ষী হিসাবে তাঁকে হাজিরা দিতে বলা হয়। মঙ্গলবার বিকেল ৪টেয় তাঁকে হাজিরা দিতে বলা হয়। কিন্তু মঙ্গলবার তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে সকালে ই মেল করেন রাকেশ সিং। এর পর কলকাতা পুলিশের সমনকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন বিজেপি নেতা। 

এদিন মামলার শুনানিতে বিচারপতি বলেন, মামলার এই পর্যায়ে আদালতের হস্তক্ষেপের কোনও প্রয়োজন রয়েছে বলে মনে হয় না। তাই পুলিশের নোটিশ খারিজ করার কোনও প্রশ্ন নেই। রাকেশের আইনজীবী জানান, বিজেপিতে যোগদানের পর থেকেই রাকেশের বিরুদ্ধে প্রতিহিংসা বশতঃ ২৭টি মামলা করা হয়েছে। পালটা সরকারি আইনজীবী জানান, রাকেশের বিরুদ্ধে অপরাধের অভিযোগ নতুন নয়। বিজেপিতে যোগদানের আগে তাঁর বিরুদ্ধে ৫৬টি মামলা ছিল। 

আদালতের রায় যখন বেরোয় ততক্ষণে রাকেশ সিংয়ের বাড়িতে পৌঁছে গিয়েছে কলকাতা পুলিশের বিশাল বাহিনী। কিন্তু সার্চ ওয়ারেন্ট ছাড়া পুলিশ আধিকারিকদের বাড়িতে ঢুকতে দিতে নারাজ রাকেশের পরিজনরা। দরজা আগলে দাঁড়িয়ে রয়েছেন তাঁরা। ওদিকে দরজা ভাঙার আয়োজন করছেন পুলিশ আধিকারিকরা। 

 

বন্ধ করুন