বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > 'প্রিয়'র জমিতে দিনভর চষে বেড়ালেন দীপা

প্রিয়রঞ্জন দাসমুন্সি। প্রয়াত কংগ্রেস নেতা। উত্তরদিনাজপুরের কালিয়াগঞ্জের সঙ্গে যে নামটি একই সঙ্গে উচ্চারিত হয় তা হল প্রিয়রঞ্জন। এখানে তাঁর বাড়ি রয়েছে এখনও। ২০০৮ সালে মহানবমীর রাতে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। এরপর দীর্ঘ কোমায় চলে যান প্রিয়রঞ্জন। ২০১৭ সালে প্রয়াত হন তিনি। তবে ভোট এলে এখনও কালিয়াগঞ্জ ভাসে 'প্রিয়' আবেগে।

 শুক্রবার সেই প্রিয় জায়া, দীপা দাসমুন্সির হাত ধরে কালিয়াগঞ্জে আরও একবার ফিরে এল ‘প্রিয়’ আবেগ। বাসিন্দাদের একাংশের দাবি, জেলায় কংগ্রেসের সাংগঠনিক ভিত হয়তো আগের তুলনায় দুর্বল হয়েছে অনেকটাই। সেকথা মেনেও নিয়েছেন দীপা দাসমুন্সি। কিন্ত নীচুতলার কংগ্রেস কর্মীদের দাবি আজও উত্তরদিনাজপুরে প্রিয়রঞ্জনের ছায়া থাকে গোটা ভোটপর্ব জুড়ে।

 শুক্রবার  কালিয়াগঞ্জ বিধানসভার মালগাঁও গ্রামে সংযুক্ত মোর্চার প্রার্থী  প্রভাস সরকারের সমর্থনে একটি সভাতে যোগ দেন দীপা দাসমুন্সি। সেখানে কেন্দ্রীয়  বাহিনীর নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন দীপা দাসমুন্সি। তিনি বলেন,  'আমাদের ভোটের শতাংশ কমেছে। নিঃসন্দেহে আমাদের সাংগঠনিক দুর্বলতা রয়েছে। কিন্তু বিজেপি ও তৃণমূলের এই খেলার মাঝে সাধারণ মানুষ চাইছেন বাংলায় আসল শান্তি ফিরে আসুক। বাংলায় উন্নয়ন ফিরে আসুক।ধীরে ধীরে মানুষের মন পরিবর্তন হচ্ছে। এই যে রাজ্যে একটা সন্ত্রাসের বাতাবরণ তৈরি হয়েছে গোটা বাংলায় ,তৃণমূল নেত্রীও একই সন্ত্রাসের কথা বলছেন। মানুষ ভয়ে আছেন। মিটিং মিছিলে এলেই তাদের কেস দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত নিরপেক্ষ ভোট হচ্ছে বলে শুনিনি। কেন্দ্রীয় বাহিনীও কোথাও কোথাও পক্ষপাত করছেন'। 

 

 

বন্ধ করুন