বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তিন ঘণ্টা জেরার পর অভিষেকের শ্যালিকার আবাসন ছাড়লেন সিবিআই আধিকারিকরা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

তিন ঘণ্টা জেরার পর অভিষেকের শ্যালিকার আবাসন ছাড়লেন সিবিআই আধিকারিকরা

  • সিবিআই সূত্রের খবর, মেনকার দেশে ও বিদেশে কোথায় কতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তা জানতে চাওয়া হয়েছে তাঁর কাছে। লন্ডনের বার্কলে ব্যাঙ্কে তাঁর নামে থাকা অ্যাকাউন্টে যে বিপুল লেনদেন হয়েছে তা নিয়েও তাঁকে প্রশ্ন করেন গোয়েন্দারা।

দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের আবাসন ছাড়লেন সিবিআইয়ের গোয়েন্দারা। সোমবার প্রায় ৩ ঘণ্টা তাঁকে জেরা করেন আধিকারিকরা। বেলা ৩টে নাগাদ পঞ্চসায়রের আবাস ছেড়ে নিজাম প্যালেসের পথ ধরেন তাঁরা। 

সিবিআই সূত্রের খবর, মেনকার দেশে ও বিদেশে কোথায় কতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তা জানতে চাওয়া হয়েছে তাঁর কাছে। লন্ডনের বার্কলে ব্যাঙ্কে তাঁর নামে থাকা অ্যাকাউন্টে যে বিপুল লেনদেন হয়েছে তা নিয়েও তাঁকে প্রশ্ন করেন গোয়েন্দারা।

এছাড়া মেনকাদেবী কোনও রেজিস্টার্ড কোম্পানির সঙ্গে যুক্ত কি না তাও জানতে চান সিবিআইয়ের গোয়েন্দারা। তাঁর কোনও ব্যবসা রয়েছে কি না সে প্রশ্নও করেন তাঁরা। তবে মেনকাদেবী কী উত্তর দিয়েছেন তা অবশ্য জানা যায়নি।

সোমবার বেলা ১২টা নাগাদ পঞ্চসায়রে মেনকা গম্ভীরের আবাসনে পৌঁছন সিবিআইয়ের গোয়েন্দারা। প্রায় ১০ মিনিট অপেক্ষার পর তাঁরা ভিতরে ঢোকার অনুমতি পান। বেলা প্রায় ৩.১৫ মিনিট নাগাদ আবাসন থেকে বেরিয়ে আসেন সিবিআই আধিকারিকরা। 

মঙ্গলবার সিবিআইকে জিজ্ঞাসাবাদের জন্য সময় দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা। তবে সিবিআইকে তিনি জানিয়েছেন, তদন্তের ব্যাপারে কিছুই জানেন না তিনি। তবু সিবিআই তাঁকে জেরা করতে পারে। বলে রাখি, রবিবার কয়লাপাচারকাণ্ডে রুজিরা ও মেনকাদেবীকে সাক্ষী বলে উল্লেখ করে নোটিশ দেয় সিবিআই। সিবিআইয়ের তরফে জানানো হয়, সুবিধামতো সময় জানালে বাড়িতে গিয়েই তাঁকে জেরা করবেন আধিকারিকরা। রবিবার নোটিশের কোনও জবাব না দিলেও সোমবার রুজিরাদেবী জানান, মঙ্গলবার বেলা ১১টা থেকে ৩টের মধ্যে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে আসতে পারেন গোয়েন্দারা। 

 

বন্ধ করুন