বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > গরুপাচার কাণ্ডে ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দিল সিবিআই
এনামুল হক
এনামুল হক

গরুপাচার কাণ্ডে ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দিল সিবিআই

  • সিবিআইয়ের দাবি, গরুপাচারের টাকা সতীশ কুমার ও যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের মাধ্যমে পৌঁছতো প্রভাবশালীদের কাছে। সেই টাকায় বহু বেনামি সম্পত্তি কেনা হয়েছে বলে দাবি তাদের।

গরুপাচারকাণ্ডে এনামুল-সহ ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিল সিবিআই। তদন্ত শুরু ১৪১ দিন পর সোমবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে চার্জশিট পেশ করেন সিবিআইয়ের আইনজীবী। তাতে পুরনো ৪ জন বাদ দিয়েও আরও ৩ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। সঙ্গে যোগ করা হয়েছে ৪২০ ধারা। 

তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, চার্জশিটে এনামুল হক, বিসিএফএর বহিষ্কৃত কমান্ড্যান্ট সতীশ কুমার, গোলাম মোস্তাফা ও আনারুল শেখের নাম রয়েছে। এর সঙ্গে এনামুলের স্ত্রী রসিদা বিবি, সতীশ কুমারের স্ত্রী তানিয়া সান্যাল ও শ্বশুর বাদলকৃষ্ণ সান্যালের নাম যুক্ত করা হয়েছে। অভিযোগ, এদের অ্যাকাউন্টের মাধ্যমে গরুপাচারের টাকা পাচার করতেন সতীশ কুমার। 

সিবিআইয়ের দাবি, গরুপাচারের টাকা সতীশ কুমার ও যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের মাধ্যমে পৌঁছতো প্রভাবশালীদের কাছে। সেই টাকায় বহু বেনামি সম্পত্তি কেনা হয়েছে বলে দাবি তাদের। গরুপাচারের টাকা দুর্গাপুরের বেসরকারি মেডিক্যাল কলেজে বিনিয়োগ করা হয়েছে অনুমান করে তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা। সঙ্গে সেই টাকা মধ্যপ্রাচ্যেও বিনিয়োগ হয়ে থাকতে পারে বলে অনুমান তাঁদের। 

 

বন্ধ করুন