বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আত্মীয়দের তলব CBI-এর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আত্মীয়দের তলব CBI-এর

  • সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারের টাকা ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে বিদেশে পাচার হয়েছে বলে মনে করছেন গোয়েন্দারা। তার মধ্যে একটি অ্যাকাউন্ট থাইল্যান্ডের কাশীকর্ণ ব্যাঙ্কের। অন্যটি ইংল্যান্ডের বার্কলে ব্যাঙ্কের।

কয়লাকাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বোন মেনকার স্বামী ও তাঁর শ্বশুরমশাইকে তলব করল সিবিআই। এই ঘটনায় আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা ও তাঁর বোন মেনকাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন গোয়েন্দারা। এবার তলব গেল মেনকার স্বামী অঙ্কুশ আরোরা ও তাঁর বাবার কাছে। আগামী ১৫ মার্চ তাঁদের নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। 

কয়লাপাচারের টাকা কোথায় গেল, তা জানতে গত ২১ ফেব্রুয়ারি অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কালীঘাটের বাড়িতে গিয়ে জেরা করেন সিবিআই গোয়েন্দারা। এর পর অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে তাঁর বাড়ি গিয়ে জেরা করেন গোয়েন্দারা। 

সিবিআই সূত্রের খবর, কয়লাপাচারের টাকা ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে বিদেশে পাচার হয়েছে বলে মনে করছেন গোয়েন্দারা। তার মধ্যে একটি অ্যাকাউন্ট থাইল্যান্ডের কাশীকর্ণ ব্যাঙ্কের। অন্যটি ইংল্যান্ডের বার্কলে ব্যাঙ্কের। বার্কলে ব্যাঙ্কের অ্যাকাউন্টটির মালিক মেনকা গম্ভীর। 

কয়লাকাণ্ডে সিবিআইয়ের তৎপরতার পিছনে কেন্দ্রীয় সরকারের মদত দেখছে তৃণমূল। তাদের দাবি, ভোটের আগে তৃণমূলকে চাপে রাখতে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করছে বিজেপি।

 

বন্ধ করুন