বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কেন্দ্রীয় বাহিনী অমিত শাহের কথায় কাজ করছে, কমিশনে নালিশ জানিয়ে এল তৃণমূল
পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য : ফেসবুক
পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ছবি সৌজন্য : ফেসবুক

কেন্দ্রীয় বাহিনী অমিত শাহের কথায় কাজ করছে, কমিশনে নালিশ জানিয়ে এল তৃণমূল

  • বৃহস্পতিবার নন্দীগ্রামে ভোটগ্রহণের অশান্তির পর একই অভিযোগ তুলেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী ভোটগ্রহণ কেন্দ্রে বসে রাজ্যপালকে ফোন করে এই অভিযোগ করেন তিনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশে ভোটে কাজ করছে কেন্দ্রীয় বাহিনী। শুক্রবার কমিশনে লিখিতভাবে এই অভিযোগ জানিয়ে এল তৃণমূল। তবে পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের দাবি, নন্দীগ্রামে বড় ব্যবধানে জিতবেন মমতাই। অন্য কোনও আসন থেকে ভোটে লড়বেন না তৃণমূলনেত্রী। 

এদিন সুব্রতবাবু বলেন, ‘এই প্রথম ভারতবর্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় বাহিনী বিজেপিকে সহযোগিতা করছে। আমরা ৩০০টি নির্দিষ্ট অভিযোগ জমা দিয়েছি। যেখানে বিজেপি জোর করে ভোট করার চেষ্টা করছে, সেখানে কেন্দ্রীয় বাহিনী হাত গুটিয়ে বসে ছিল। আমাদের দাবি, কেন্দ্রীয় বাহিনীর যে সব জওয়ানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের যেন পরবর্তীকালে ভোটের কাজে মোতায়েন করা না হয়।’

বলে রাখি, বৃহস্পতিবার নন্দীগ্রামে ভোটগ্রহণের অশান্তির পর একই অভিযোগ তুলেছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী ভোটগ্রহণ কেন্দ্রে বসে রাজ্যপালকে ফোন করে এই অভিযোগ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দাবি উড়িয়ে তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্য কোনও আসন থেকে লড়ার কোনও সম্ভাবনা নেই। বাজারের জল্পনায় এসব নিয়ে সিদ্ধান্ত হয় না। এই সিদ্ধান্ত নেয় দল। ভোটে ব্যাপক অনিয়ম হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ই জিতবেন’।

এদিন তৃণমূলের প্রতিনিধিদলে সুব্রত মুখোপাধ্যায় ছাড়াও ছিলেন যশবন্ত সিনহা, নাদিমুল হক, নয়না বন্দ্যোপাধ্যায় প্রমুখ। 

বন্ধ করুন