বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > আজ থেকে ৪ দিনের সফরে উত্তরবঙ্গে মমতা, রয়েছে প্রশাসনিক বৈঠক, একাধিক দলীয় সভা
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

আজ থেকে ৪ দিনের সফরে উত্তরবঙ্গে মমতা, রয়েছে প্রশাসনিক বৈঠক, একাধিক দলীয় সভা

  • এদিনই (১ ফেব্রুয়ারি) শিলিগুড়ির বাঘাযতীন পার্কের এক অনুষ্ঠান থেকে উত্তরবঙ্গ উৎসব ২০২১–এর সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, সোমবার ফের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক দলীয় সভা করবেন তিনি। করবেন প্রশাসনিক বৈঠকও। গত ডিসেম্বর মাসেই উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা। মূলত, ভোটের আগে দলীয় কর্মীদের উজ্জীবিত করতেই উত্তরবঙ্গ সফর মুখ্যমন্ত্রীর। ৪ ফেব্রুয়ারি তিনি কলকাতায় ফিরবেন।

গত লোকসভা ভোটে গোটা উত্তরবঙ্গে মুখ থুবড়ে পড়ে তৃণমূল। সেখানকার বহু হেভিওয়েট নেতা তৃণমূল ছেড়ে বিজেপি–তে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। এই অবস্থায় উত্তরবঙ্গে তৃণমূলের সংগঠন অনেকটাই ভেঙে পড়েছে বলে দাবি বিরোধীদের। অন্তর্দ্বন্দ্ব লেগেই রয়েছে। দিনকয়েক আগেই রাস্তার সংস্কার না হওয়া নিয়ে প্রকাশ্যে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও ওই দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। এই অন্তর্কলহ দূর করতে দলনেত্রী কী ভূমিকা নেন সেটাই দেখার।

প্রায় ২ বছর পর মঙ্গলবার আলিপুরদুয়ারে পা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী। তার আগে রবিবার এই জেলার বিভিন্ন জায়গায় নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকেরা। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে ফালাকাটায় আদিবাসীদের একটি গণবিবাহের অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। স্থানীয় প্রশাসনের উদ্যোগে সেখানে প্রায় ৮০০ পাত্র–পাত্রীর বিয়ের আয়োজন করা হচ্ছে।

উল্লেখ্য, এদিনই (১ ফেব্রুয়ারি) শিলিগুড়ির বাঘাযতীন পার্কের এক অনুষ্ঠান থেকে উত্তরবঙ্গ উৎসব ২০২১–এর সূচনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস, বিনয়কৃষ্ণ বর্মণ, গৌতম দেব, রবীন্দ্রনাথ ঘোষ, ইন্দ্রনীল সেন, অনিত থাপা, বিনয় তামাং প্রমুখ। ১০ ফেব্রুয়ারি পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় চলবে উত্তরবঙ্গ উৎসব।

বন্ধ করুন