বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চার জেলার ৪০টি প্রকল্পের সূচনা, 'চোখের পলকে কাজ' হল মুখ্যমন্ত্রীর নির্দেশে
পুরুলিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
পুরুলিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

চার জেলার ৪০টি প্রকল্পের সূচনা, 'চোখের পলকে কাজ' হল মুখ্যমন্ত্রীর নির্দেশে

  • চার জেলার ৪০টি প্রকল্পের উদ্বোধন–শিলান্যাস করেন তিনি।

পুরুলিয়া সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে কলকাতা ফেরার আগে বেলগুমা পুলিশ লাইনের কনফারেন্স হল থেকে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী। দুপুরে সার্কিট হাউস থেকে সড়কপথে বেলগুমা পুলিশ লাইনে আসেন। সেখানে চার জেলার ৪০টি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করেন তিনযায়। আর এই প্রতিটি প্রকল্প মুখ্যমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির বাস্তব রূপায়ন বলে দাবি করছেন তৃণমূল কংগ্রেসের নেতারা।

এই বৃহৎ উদ্বোধনের তালিকায় ঝাড়গ্রাম জেলার ৩৩টি, পুরুলিয়ার দুটি, পশ্চিম মেদিনীপুর ও মুর্শিদাবাদের একটি করে প্রকল্প রয়েছে। তিনটি প্রকল্পের শিলান্যাসের মধ্যে ঝাড়গ্রামে দু’টি ও পশ্চিম মেদিনীপুরে একটি। পুরুলিয়ার যে দু’টি প্রকল্প উদ্বোধন হয় সেগুলি হল— মানবাজার ও বান্দোয়ান বাস ডিপো। যা বহুদিনের দাবি ছিল মানুষের।

অর্ধনির্মিত দুই বাস ডিপোর কাছে মণ্ডপ করে টিভির পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখেন স্থানীয় মানুষজন। উদ্বোধনের জন্য বুধবার কাজ বন্ধ রেখেছিল নির্মাণকারী সংস্থা। দুই সামাজিক সংগঠনের নেতাকে ডেকে পাঠিয়ে তাঁদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। তাঁরা হলেন, কুড়মি সমাজের অজিতপ্রসাদ মাহাত এবং ভারত জাকাত মাঝি পারগনা মহলের পুরুলিয়া জেলা পারগানা রতনলাল হাঁসদা। এমনকী এখানে আর কী কী কাজ বাকি আছে তার খোঁজখবরও নেন মুখ্যমন্ত্রী। আগামিদিনে তা দ্রুত করার জন্য নির্দেশও দিয়ে আসেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন