বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূলের বিকল্প উন্নত তৃণমূল দাবি মমতার, তোপ ‘মীরজাফরদের’ বিরুদ্ধে
মমতা বন্দ্যোপাধ্য়ায় (PTI)
মমতা বন্দ্যোপাধ্য়ায় (PTI)

তৃণমূলের বিকল্প উন্নত তৃণমূল দাবি মমতার, তোপ ‘মীরজাফরদের’ বিরুদ্ধে

  • বৃহস্পতিবার তৃণমূলের এসসি–এসটি সেলের সম্মেলন থেকে বিজেপির বিরুদ্ধে ফের সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একুশের নির্বাচনে নজরে রয়েছে তফসিলি জাতি–উপজাতি সম্প্রদায়ের ভোটও। বৃহস্পতিবার তৃণমূলের এসসি–এসটি সেলের সম্মেলন থেকে বিজেপির বিরুদ্ধে ফের সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। গীতাঞ্জলি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌গত কয়েকবছর ধরে অফুরন্ত পরিশ্রম করেছি। ভালবেসে বললে ঘর মুছে দেবো, বাসন মেজে দেব। কিন্তু কেউ যদি চোখ রাঙান, তাহলে পাল্টা জবাব দেবো। তৃণমূলের বিকল্প উন্নত তৃণমূল। ত্রিপুরায় মানুষ কেমন আছে দেখে আসুন, ওরা কেমন আছে। বাংলা অনেক ভালো আছে। বিজেপি ভেবেছে তৃণমূলের কটা গদ্দারকে নিয়ে দল করবে। মীরজাফরকে মানুষ মেনে নেয়নি। কিন্তু সিরাজদৌল্লাকে মানুষ মেনে নিয়েছিল। বিজেপি গোটা দেশটাকে বেচে দেওয়ার চেষ্টা করছে।’‌ উন্নত তৃণমূল শব্দটা নতুন বলেছেন তিনি। বামেরা সরকারে থাকার সময় বলত উন্নততর বামফ্রন্ট। এবার মুখ্যমন্ত্রীর গলায় শোনা গেল সেই সুর।

এরপরই তিনি সরাসরি অভিযোগ করেন, শিল্পীদের চাপ দেওয়া হচ্ছে বিজেপির আইটি সেল থেকে। আমাকে ধমকে চমকে লাভ নেই। আমার কন্ঠ থামানো যাবে না। লড়াই করে উঠে এসেছি। আমি মানুষের দয়ায় আছি। এত টাকা ওদের কাছে কোথা থেকে এল। রেল, কোল সেলট্যাক্স বিক্রি করে?‌ বিজেপিতে ভয় পেয়ে যাচ্ছে লোকে। বাংলায় শান্তিতে থাকতে গেলে বিজেপি বিদায় দিন। আমি ওদের মতো সোনার থালায় কলাপাতা পেতে খাই না। কিন্তু গ্রামে ঘুরতে ঘুরতে কারও বাড়িতে ধুলো মেখে ঢুকি। ধুলোই আমায় ভালবাসা। নির্বাচনে যতই ভয় দেখাক, আমাদের জিততেই হবে।

বন্ধ করুন