বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > চূড়ান্ত বাম - কংগ্রেস জোট, ISF-এর দিকে তাকিয়ে প্রকাশিত হল না আসনরফার সমীকরণ
ফাইল ছবি
ফাইল ছবি

চূড়ান্ত বাম - কংগ্রেস জোট, ISF-এর দিকে তাকিয়ে প্রকাশিত হল না আসনরফার সমীকরণ

  • সূত্রের খবর, নতুন কোনও জোটসঙ্গীর জন্য আসন ছাড়তে হলে কংগ্রেস ১টি আসন ছাড়লে বামেরা ২টি আসন ছাড়বে।

আসন্ন বিধানসভা নির্বাচনে বাম – কংগ্রেস জোট চূড়ান্ত। মঙ্গলবার বিমান বসুর সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন শেষে এমনটাই জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তবে নতুন করে বেশ কয়েকটি দল জোটে সামিল হতে চাওয়ায় আসনরফার সমীকরণ এখনই ঘোষণা করা হবে না বলে জানিয়েছেন তিনি। 

মঙ্গলবার বাম – কংগ্রেসের মধ্যে বসে আসনরফার চূড়ান্ত বৈঠক। সেই বৈঠক শেষে অধীরবাবু বলেন, তৃণমূল জোট প্রক্রিয়ার শুরু থেকেই নানা রকম অপপ্রচার করে আসছিল। সেই সব প্রচারকে ভুল প্রমাণিত করে বাম – কংগ্রেস জোট চূড়ান্ত হয়েছে। তবে ISF সহ বেশ কয়েকটি দল জোটে অংশগ্রহণের উৎসাহ দেখিয়েছে। ফলে এখনই আসন সমঝোতার সমীকরণ ঘোষণা করা হচ্ছে না। তাহলে ওই দলগুলি নিজেদের বঞ্চিত মনে করতে পারে। 

সূত্রের খবর, নতুন কোনও জোটসঙ্গীর জন্য আসন ছাড়তে হলে কংগ্রেস ১টি আসন ছাড়লে বামেরা ২টি আসন ছাড়বে। 

অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতি পদে বসার পর থেকেই গতি পায় বাম কংগ্রেস জোট প্রক্রিয়া। ইতিমধ্যে ১৯৩টি আসনে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলেছিল দুপক্ষ। তাতে বামেরা ১০১টি ও কংগ্রেস ৯২টি আসনে লড়বে বলে ঠিক ছিল। আসন সমঝোতার চূড়ান্ত রূপ জানতে অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন। 

 

বন্ধ করুন