বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের পর দরকারে তৃণমূলকে সমর্থন করতে পারে কংগ্রেস, দাবি কংগ্রেসের এক বড় নেতার
আবার কি দেখা যাবে এই ছবি?
আবার কি দেখা যাবে এই ছবি?

ভোটের পর দরকারে তৃণমূলকে সমর্থন করতে পারে কংগ্রেস, দাবি কংগ্রেসের এক বড় নেতার

  • আসন্ন বিধানসভা নির্বাচনে বাম – কংগ্রেস ও ISF মিলে সংযুক্ত মোর্চা তৈরি করেছে। তাতে ৮৫টি আসনে লড়বে কংগ্রেস। তবে ভোটের পর কংগ্রেস জোট ভেঙে বেরিয়ে তৃণমূলকে সমর্থন করলে বামেদের কী অবস্থান হবে তা নিয়ে প্রশ্ন উঠছে।

ভোটের পর পরিস্থিতি তেমন হলে তৃণমূলকে সমর্থন করতে পারে কংগ্রেস। এমনটাই জানালেন মালদার বর্ষীয়ান কংগ্রেস নেতা আবু হাসেম খান চৌধুরী। মঙ্গলবার সংবাদমাধ্যমকে একথা জানান তিনি। ডালুবাবুর বক্তব্য নিয়ে নতুন করে শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

ডালুবাবু বলেন, ‘ভোটের পর যদি এমন পরিস্থিতি তৈরি হয় যে কংগ্রেসকে হয় তৃণমূল নয় বিজেপিকে সমর্থন করতে হবে তাহলে কংগ্রেস অবশ্যই তৃণমূলকে সমর্থন করবে। এটা আমার ব্যক্তিগত মতামত।’ সঙ্গে মালদা দক্ষিণের সাংসদ বলেন, ‘সিপিএম আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট করেছে। কংগ্রেস করেনি।’

আসন্ন বিধানসভা নির্বাচনে বাম – কংগ্রেস ও ISF মিলে সংযুক্ত মোর্চা তৈরি করেছে।  তাতে ৮৫টি আসনে লড়বে কংগ্রেস। তবে ভোটের পর কংগ্রেস জোট ভেঙে বেরিয়ে তৃণমূলকে সমর্থন করলে বামেদের কী অবস্থান হবে তা নিয়ে প্রশ্ন উঠছে। এই নিয়ে অবশ্য রাজ্য স্তরের কোনও কংগ্রেস নেতার এখনো প্রতিক্রিয়া মেলেনি। 

মলদার বেতাজ বাদশা বলে পরিচিত প্রয়াত ABA গনিখান চৌধুরীর ভাই ডালুবাবুই বর্তমানে পরিবারে কংগ্রেসের ঐতিহ্যের ধারক ও বাহক। বয়স হলেও বার্ধক্যকে উপেক্ষা করেই এবার বিধানসভা নির্বাচনে দলের হয়ে প্রচার করবেন বলে জানিয়েছেন তিনি।

 

বন্ধ করুন