বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > এই জেলার বাসিন্দারা সন্ধ্যায় ভোট দেবেন, করোনার বাড়বাড়ন্তে সিদ্ধান্ত
দেশে নয়া করোনা আক্রান্ত প্রায় ৪০,০০০, টানা ৯ দিন সংক্রমিত ছাড়াল ২০,০০০। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দেশে নয়া করোনা আক্রান্ত প্রায় ৪০,০০০, টানা ৯ দিন সংক্রমিত ছাড়াল ২০,০০০। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এই জেলার বাসিন্দারা সন্ধ্যায় ভোট দেবেন, করোনার বাড়বাড়ন্তে সিদ্ধান্ত

  • নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, কন্টেনমেন্ট জোন থেকে ভোটারদের বুথে আনা হবে সন্ধ্যার পর।

কলকাতা–সহ রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। হাওড়া জেলায় নতুন করে করোনা আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে কন্টেইনমেন্ট জোন চিহ্নিত করার কাজ শুরু করে দিয়েছে প্রশাসন। নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, কন্টেইনমেন্ট জোন থেকে ভোটারদের বুথে আনা হবে সন্ধ্যার পর। যখন বুথে তেমন ভিড় থাকবে না সাধারণ ভোটারদের, তখন কন্টেইনমেন্ট জোনের ভোটারদের বুথে নিয়ে এসে করোনা নির্দেশিকা মেনে ভোট নেওয়া হবে। এই খবর চাউর হতেই করোনা সংক্রমণের আতঙ্কে ভুগছে হাওড়াবাসী।

জানা গিয়েছে, কন্টেইনমেন্ট জোনের বাসিন্দাদের যখন বুথে আনা হবে তখন ভোটকর্মী, নিরাপত্তা বাহিনীর জওয়ানরাও পিপিই পরা–সহ করোনা সংক্রান্ত সব সাবধানতা অবলম্বন করবেন। হাওড়া শহরের ক্ষেত্রে অন্তত এভাবেই ভোটগ্রহণ করতে হবে বলে মনে করছেন প্রশাসনের কর্তারা। পাশাপাশি কোনও ব্যক্তি যদি করোনার কারণে বুথে ভোট দিতে যেতে না পারেন, তাঁর ভোট পোস্টাল ব্যালটের মাধ্যমে নেওয়ার জন্যও ব্যবস্থা রেখেছে কমিশন। করোনার সঙ্গে লড়াই জারি রেখেই প্রত্যেক নাগরিক যাতে তাঁদের ভোটদান করতে কোনও সমস্যায় না পড়েন, সেই দিকটি নিশ্চিত করার চেষ্টা চলছে।

জেলার স্বাস্থ্যকর্তারা জানান, হাওড়ায় করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। যেখানে দৈনিক সংক্রমণ ১০–এর নীচে নেমে এসেছিল, সেখানে তা নতুন করে ২০–৩০–এ ঘোরাফেরা করছে। বিধানসভা নির্বাচনে জেলার ১৬টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। করোনা সংক্রমণ যে এলাকায় বেশি হয়েছে, সেসব কন্টেইনমেন্ট জোনের মানুষের ভোটগ্রহণের ক্ষেত্রে সব ধরনের সাবধানতাই নেওয়া হবে। এবার করোনার কারণে বুথের সংখ্যা, ভোটদানের শেষ সময়সীমা ইত্যাদি বেড়েছে। ইতিমধ্যে ভোটকর্মীদের করোনার টিকা দেওয়া হয়েছে। মাস্ক পরতে হবে বুথে ঢোকার সময়, স্যানিটাইজার ব্যবহারের নিয়ম থাকছেই।

জানা গিয়েছে, হাওড়া জেলার শহরাঞ্চলেই মূলত নতুন করে করোনা ছড়ানোর হার বেশি। সাঁকরাইল, ডোমজুড় এবং হাওড়া পুরসভার কয়েকটি এলাকায় বেশি হচ্ছে করোনা। এই ক’দিনে করোনার সংক্রমণ আরও বেড়ে গেলেও ভোট প্রক্রিয়ায় সব মানুষ যাতে অংশ নেন, তা নিশ্চিত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন।

বন্ধ করুন