বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কোভিডে সব তছনছ হয়ে যাচ্ছে, ভোট বন্ধ করলেও মেনে নেব, কমিশনকে চিঠি অধীরের
অধীর চৌধুরী (নিজস্ব চিত্র)
অধীর চৌধুরী (নিজস্ব চিত্র)

কোভিডে সব তছনছ হয়ে যাচ্ছে, ভোট বন্ধ করলেও মেনে নেব, কমিশনকে চিঠি অধীরের

  • করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে সামশেরগঞ্জের সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী  রেজাউল হকের। দিন কয়েক আগেই তাঁর সঙ্গে ফোনে কথা হয়েছিল অধীর চৌধুরীর। কোভিড নিয়ে কমিশনেকে চিঠি দিয়ে কী জানালেন অধীর?

কোভিড পরিস্থিতিতে অবিলম্বে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়ার জন্য কমিশনকে চিঠি  কংগ্রেস নেতা অধীর চৌধুরীর। প্রয়োজনে ভোট বন্ধ রাখুন, কমিশনের কাছে আর্জি অধীরের। নির্বাচনপর্বে যেভাবে রাজনৈতিক দলের সভায়, মিছিলে ভিড় হচ্ছে তাতে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেন অধীর চৌধুরী। এর সঙ্গেই করোনায় আক্রান্ত হয়ে সামসেরগঞ্জের প্রার্থীর মৃত্যুকে ঘিরেও উদ্বেগ প্রকাশ করেন তিনি। অধীর চৌধুরী বলেন,' কমিশনকে চিঠি করেছি। কিছু চিকিৎসকের সঙ্গে কথা হয়েছে। আগামী দিনে হাসপাতালের বারান্দাতেও  রোগী রাখার জায়গা পাওয়া যাবে না। হাত জোড় করে সবাইকে বলব কোভিড নিয়ে ছেলেখেলা করতে গিয়ে জীবন নিয়ে ছেলেখেলা করবেন না। আমাদের প্রার্থী রেজাউল বিশ্বাসের সঙ্গে পরশু দিনও কথা হয়েছে। সে মারা গেল'।

অধীর চৌধুরী বলেন, আমি নির্বাচন কমিশনকেও বলেছি নির্বাচন চলাকালীন কোভিডের সংক্রমণ বৃদ্ধির খুব সম্ভাবনা।সেই সম্ভাবনাকে মাথায় রেখে সিদ্ধান্ত নিন আপনারা। আপনাদের যে কোনও সিদ্ধান্ত আমরা মেনে নেব।হঠাৎ করে কোভিডের সংক্রমণে সমস্ত কিছু তছনছ হয়ে যাচ্ছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিরাটভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। নির্বাচন কমিশন স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে যে সিদ্ধান্ত নেবে, আমরা মেনে নেব। তাতে ভোট এগিয়ে আনতে হয়, পিছিয়ে দিতে হয় কিংবা বন্ধ করতে হয় সব আমরা মেনে নেব। কারন মানুষের জীবন নিয়ে ছেলেখেলা করার কোনও অভিপ্রায় কংগ্রেসের নেই, সংযুক্ত মোর্চার নেই'। অন্যদিকে বড় জমায়েতে রাশ টানা হবে বলে বুধবারই সিদ্ধান্ত জানিয়েছে বামফ্রন্ট। মূলত কোভিড সংক্রমণ রুখতেই তাদের এই সিদ্ধান্ত। এবার কোভিড নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কংগ্রেস নেতৃত্ব। সেক্ষেত্রে তৃণমূল ও বিজেপি যুযুধান দুই শিবির এখন কী সিদ্ধান্ত নেয় সেদিকেই তাকিয়ে বঙ্গবাসী। 

 

বন্ধ করুন