বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মমতা-শুভেন্দুর বিরুদ্ধে নন্দীগ্রামে প্রার্থী বামেদের, টিকিট পেলেন মীনাক্ষী
মমতা-শুভেন্দুর বিরুদ্ধে লড়াইয়ে প্রার্থী বামেদের, টিকিট পেলেন মীনাক্ষী। (ফাইল ছবি, সৌজন্য সিপিআইএম)
মমতা-শুভেন্দুর বিরুদ্ধে লড়াইয়ে প্রার্থী বামেদের, টিকিট পেলেন মীনাক্ষী। (ফাইল ছবি, সৌজন্য সিপিআইএম)

মমতা-শুভেন্দুর বিরুদ্ধে নন্দীগ্রামে প্রার্থী বামেদের, টিকিট পেলেন মীনাক্ষী

আগেই স্পষ্ট গিয়েছিল হাইপ্রোফাইল নন্দীগ্রাম আসনে প্রার্থী দিচ্ছে বামেরা।

আগেই স্পষ্ট গিয়েছিল হাইপ্রোফাইল নন্দীগ্রাম আসনে প্রার্থী দিচ্ছে বামেরা। এবার আনুষ্ঠানিকভাবে প্রার্থীর নাম ঘোষণা করা হল। তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার জোটের (আইএসএফ) প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়।

বাম যুব সংগঠন ডিওয়াইএফআইের রাজ্য সভাপতি মীনাক্ষী যে এবার প্রার্থী হতে পারেন, তা প্রত্যাশিত ছিল। তবে নন্দীগ্রামের মতো আসনে যে তাঁকে প্রার্থী করা হতে পারে, তা আন্দাজ করতে পারেননি পোড়খাওয়া রাজনৈতিক বিশেষজ্ঞরাও। বিশেষত সেখানে সংখ্যালঘু ভোটব্যাঙ্কের কারণে আইএসএফ প্রার্থী দিতে পারে বলে কানাঘুষো চলছিল। যা মমতা এবং শুভেন্দুর লড়াইয়ের বড়সড় ফ্যাক্টর হয়ে উঠে পারত। সংযুক্ত মোর্চা সে পথে হাঁটেনি। বামেদের নন্দীগ্রাম আসন ছেড়ে দেয় পীরজাদা আব্বাস সিদ্দিকির দল। তারপর নন্দীগ্রামে লড়াইয়ের দৌড়ে দু'জন বাম প্রার্থীর নাম শোনা যাচ্ছিল। শেষপর্যন্ত মীনাক্ষীর নামেই সিলমোহর পড়েছে।

তবে হেভিওয়েট আসনে লড়াই নিয়ে বেশি কিছু ভাবতে রাজি নন মীনাক্ষী। তিনি জানান, দলের তরফে তাঁকে টিকিট দেওয়া হয়েছে। তাই নন্দীগ্রামে লড়বেন। তবে শুধু সেখানে নয়, রাজ্যের বাকি ২৯৩ টি আসনেও তৃণমূল কংগ্রেস এবং বিজেপির বিরুদ্ধে লড়াই হবে বলে জানিয়েছেন মীনাক্ষী। রাজনৈতিক মহলের মতে, মীনাক্ষীকে দাঁড় করিয়ে চমক দিয়েছে বামেরা। বামেদের ভোটব্যাঙ্কের একটা বড় অংশ যে গেরুয়া শিবিরে যাচ্ছিল, তাতে কিছুটা লাগাম পড়তে পারে। তা যদি হয়, তাহলে আখেরে তৃণমূলের পক্ষে লাভ হবে।

বন্ধ করুন