বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ডেবরা বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য
আগামী ১ এপ্রিল ডেবরায় ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)
আগামী ১ এপ্রিল ডেবরায় ভোটগ্রহণ হবে। (ছবি সৌজন্য নিজস্ব চিত্র)

ডেবরা বিধানসভা কেন্দ্র ২০২১ : ভোটের প্রার্থী, অতীতের ফলাফল - একনজরে যাবতীয় তথ্য

আগামী ১ এপ্রিল ডেবরায় ভোটগ্রহণ হবে।

এবার ডেবরা আসনে মুখোমুখি যুদ্ধ হতে চলেছে দুই প্রাক্তন আইপিএস অফিসারের। রাজনৈতিক পারদ চড়ছে এই আসনে। তৃণমূল কংগ্রেসের হুমায়ুন কবীর বনাম বিজেপির ভারতী ঘোষ। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিএমের প্রাণকৃষ্ণ মণ্ডল।

মেদিনীপুর বিভাগের একটি জেলা পশ্চিম মেদিনীপুর। ২০০২ সালের ১ জানুয়ারি অবিভক্ত মেদিনীপুর জেলাকে দু’ভাগে ভাগ করে এই জেলা স্থাপিত হয়। এই জেলায় তিনটি মহকুমা রয়েছে খড়্গপুর, মেদিনীপুর সদর ও ঘাটাল। ডেবরা এই জেলার একটি বিধানসভা কেন্দ্র। আগামী ১ এপ্রিল ডেবরায় ভোটগ্রহণ হবে।

সম্প্রতি আইপিএস অফিসার হুমায়ুন কবীর চাকরি থেকে ইস্তফা করে তৃণমূলে যোগ দিয়েছেন। তাঁকেই এবারে ডেবরার প্রার্থী করেছে তৃণমূল। এখানকারই বাসিন্দা তিনি। সেজন্য হাতের তালুর মতো এই এলাকাকে চেনেন তিনি। ওদিকে এই জেলারই প্রাক্তন পুলিশ সুপার বিজেপি প্রার্থী ভারতী ঘোষ। তাঁকেও এই কেন্দ্রে নামিয়েছে বিজেপি শিবির। এবারে এই দুই প্রাক্তন আইপিএস আধিকারিকের টানটান যুদ্ধের উপর নজর রয়েছে সবারই।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী সেলিমা খাতুন (‌বিবি)‌৷ তাঁর প্রাপ্ত ভোট ৯০,৭৭৩৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী শেখ জাহাঙ্গির করিম৷ তাঁর প্রাপ্ত ভোট ৭৮,৮৬৫৷ তৃণমূল প্রার্থী সেলিমা খাতুন (বিবি) তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী শেখ জাহাঙ্গির করিমকে ১১,৯০৮ ভোটে পরাজিত করেছিলেন।

বন্ধ করুন