বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কী হবে নন্দীগ্রামে? ‘ বড় অঘটনের আশঙ্কা' শোনালেন অধীর
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

কী হবে নন্দীগ্রামে? ‘ বড় অঘটনের আশঙ্কা' শোনালেন অধীর

  • শীতলকুচিকাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে এবার সরব কংগ্রেস নেতা অধীর চৌধুরী। নন্দীগ্রাম নিয়ে কী বললেন অধীর?

‘দিদি কী করে ক্ষমতা দেখাবে? দিদি তো নন্দীগ্রামে হেরে বসে আছেন’। নন্দীগ্রামের নির্বাচন প্রসঙ্গে আশঙ্কার কথা শোনালেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। পাশাপাশি শীতলকুচিকাণ্ড প্রসঙ্গেও উত্তর দিনাজপুরে মুখ খুললেন অধীর চৌধুরী।

তিনি বলেন, 'শীতলকুচিকাণ্ড নিয়ে রাজনীতি নয়, ভাঙিয়ে ভোট নেওয়া নয়। তদন্ত করা দরকার। সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা ঠুকছি। শীতলকুচিকাণ্ড নিয়ে বিজেপি নেতাদের বীরত্বের আস্ফালন রাজ্যের মুখ্যমন্ত্রীও শুনছেন। বিজেপি নেতা বলছেন, সিআরপিএফকে বলব যেন পায়ে নয়, বুকে গুলি করে। এটার মধ্যে বাহাদুরির কিছু নেই। আমার প্রশ্ন, এই বাংলার মুখ্যমন্ত্রী আপনি নাটক করছেন ভোটের জন্য।এই বাংলার বিজেপির নেতারা বলছেন শীতলকুচি আরও হবে। আমরা ক্ষমতায় থাকলে তাদের ঘাড়ধাক্কা দিয়ে জেলে পুরে দিতাম।তাদের কথা বাংলার কথা হতে পারেনা। দিদির ক্ষমতা নেই। দিদি কী করে ক্ষমতা দেখাবে। দিদি তো নন্দীগ্রামে হেরে বসে আছে।দিদির ক্ষমতা সেদিন থেকে শেষ। অগ্নিকন্যার মুখ থেকে আর অগ্নি বের হচ্ছে না। আইসক্রিম বের হচ্ছে।দিদি আর প্রতিবাদ করতে পারছেন না। ভোটে বাঁচানোর জন্য রাজ্যপালকে ফোন করতে হয়েছিল। সোনিয়া গান্ধিকে চিঠি লিখতে হয়েছিল। নন্দীগ্রামে এক বড় অঘটন হতে চলেছে'।

মঙ্গলবার উত্তর দিনাজপুরের উদয়পুরে সংযুক্ত মোর্চার নির্বাচনী প্রচারে আসেন অধীর চৌধুরী। তবে প্রচারে এসে শীতলকুচিকাণ্ড নিয়ে বিজেপির পাশাপাশি তৃণমূলকেও নিশানা করেও মুখ খুললেন অধীর চৌধুরী। পাশাপাশি তৃণমূলের অস্বস্তি কয়েকগুণ বাড়িয়ে নন্দীগ্রামের নির্বাচন নিয়েও কোনও আশার কথা শোনাতে পারলেন না অধীর চৌধুরী। বরং নন্দীগ্রামে অঘটনের ইঙ্গিত দিলেন অধীর।

বন্ধ করুন