বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিল কমিশন
রাজ্য পুলিশের বিদায়ী ডিজি বীরেন্দ্র।
রাজ্য পুলিশের বিদায়ী ডিজি বীরেন্দ্র।

রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিল কমিশন

  • তাঁর স্থলাভিষিক্ত হলেন নীরজনয়ন পান্ডে। সঙ্গে কমিশনের নির্দেশে বলা হয়েছে, বীরেন্দ্রকে এমন কোনও পদে রাখা যাবে না যা নির্বাচনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত।

রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ কার্যকর করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হলেন নীরজনয়ন পান্ডে। সঙ্গে কমিশনের নির্দেশে বলা হয়েছে, বীরেন্দ্রকে এমন কোনও পদে রাখা যাবে না যা নির্বাচনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত। 

রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ ছিল বিরোধীদের। তাদের অভিযোগ, শাসকদলের নির্দেশে পুলিশবাহিনীকে প্ররিচালনা করেন তিনি। নবান্নে মুখ্যমন্ত্রীর একাধিক সাংবাদিক বৈঠকের সময় দেখা গিয়েছে তাঁকে। সেই সব সাংবাদিক সম্মেলন থেকে বিরোধীদের রাজনৈতিক আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। 

বর্তমানে রাজ্য পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (প্রশাসন) পদে রয়েছেন নীরজনয়ন পান্ডে। দীর্ঘদিন সিবিআই ও সিআইডিতে কাজ করেছেন তিনি। রাজ্যে ভোট পরিচালনার জন্য তাঁর ওপরেই ভরসা রেখেছে কমিশন। 

কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিজেপি। তাদের দাবি, রাজ্যে সুষ্ঠু নির্বাচন করতে বীরেন্দ্রকে সরানো আবশ্যিক হয়ে উঠেছিল। তৃণমূলের দাবি, বিজেপির কথায় চলছে জাতীয় নির্বাচন কমিশন।

 

বন্ধ করুন