বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ভোটের মুখে কেন জেলা সভাপতি বদল? শোরগোল গেরুয়া শিবিরে

ভোটের মুখে কেন জেলা সভাপতি বদল? শোরগোল গেরুয়া শিবিরে

উত্তরদিনাজপুরে বিজেপির জেলা সভাপতির পদ থেকে সরানো হল বিশ্বজিৎ লাহিড়ীকে (নিজস্ব চিত্র)

প্রচারও চলছে। কেন্দ্রীয় নেতারাও নিয়ম করে ঘুরে যাচ্ছেন এলাকায়। এসবের মধ্যে কার্যত বিনা মেঘে বজ্রপাত। উত্তরদিনাজপুরে বদলে দেওয়া হল  বিজেপির জেলা সভাপতিকে। কিন্ত কেন এই রদবদল?

আগামী ২২ এপ্রিল ভোট ভোট উত্তর দিনাজপুরে। একেবারে সাজো সাজো রব চারদিকে। দাঁতে দাঁত চেপে লড়াই করছেন বিজেপি কর্মীরা। মঙ্গলবার ইসলামপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রোড শো ছিল। সেখানেও উপচে পড়া ভিড়। অমিত শাহের রোড শো শুরু হওয়ার আগেই রাজ্য বিজেপির তরফে জারি করা প্রেস বিজ্ঞপ্তি দেখে মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা জেলা বিজেপির অনেকেরই। ভোটের মুখে জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিশ্বজিৎ লাহিড়ীকে। তিনি দক্ষ সংগঠক হিসাবেই পরিচিত।সংবাদ মাধ্যমের কাছ থেকে তিনি রদবদলের বিষয়টি জানতে পারেন। এদিকে ভোটের মুখে জেলা সভাপতির কুর্শিতে বসানো হয়েছে বাসুদেব সরকারকে।  কিন্তু কী কারনে এই তড়িঘড়ি রদবদল?এনিয়ে ইতিমধ্যেই দলের নীচুতলার কর্মীদের একাংশের মধ্যে অসন্তোষও দানা বাঁধতে শুরু করেছে। স্থানীয় সূত্রে খবর, কালিয়াগঞ্জ গত বিধানসভা উপনির্বাচনে দল প্রত্যাশিত ফল করতে পারেনি। তার জেরেই কী এবারের বিধানসভা নির্বাচনে জেলা সভাপতি বদলে ফেলা হল? পাশাপাশি এই রদবদলের মধ্যে অনেকে আবার গোষ্ঠীদ্বন্দ্বের ছায়া দেখতে পাচ্ছেন। মন্ত্রী ঘনিষ্ঠ বলেই কী আনা হল বাসুদেব সরকারকে? নানা প্রশ্ন ঘুরছে জেলা বিজেপির অন্দরে। তবে এনিয়ে বিশ্বজিৎ লাহিড়ী বলেন,  যে সংগঠনের দায়িত্ব পাবে তাঁকেই কাজ করতে হবে।আমাকে দায়িত্ব দেওয়া হয়েছিল আমি কাজ করেছি। নেতৃত্ব যদি মনে করে অন্য কাউকে দায়িত্ব দিলে তিনি ভালো কাজ করবেন তবে তাই হবে। বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন, দল মনে করেছে তাই পরিবর্তন হয়েছে। নির্বাচনে তার কোনও প্রভাব পড়বেনা। বিজেপির নতুন জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন,সকলকে নিয়ে সফলভাবে নির্বাচন পরিচালনা করব। এখানেই রাজনৈতিক মহলের প্রশ্ন, সভাপতি বদলের পর আদৌ কী দলের সকলে সমানভাবে নির্বাচনী কাজে অংশ নেবেন? নাকি সেই অসন্তোষের ছায়া দেখা যাবে ইভিএমেও? তৃণমূলের দাবি সভাপতি বদল করেও বিজেপি সুবিধা করতে পারবে না। 

 

 

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.