বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নির্বাচনের ৭২ ঘণ্টা আগে মোটরবাইক র‌্যালি নয়, কড়া সিদ্ধান্ত নির্বাচন কমিশনের
কোথায় গোলমাল হয়েছিল, কী ব্যবস্থা নিয়েছিল পুলিশ, তথ্য চাইল নির্বাচন কমিশন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কোথায় গোলমাল হয়েছিল, কী ব্যবস্থা নিয়েছিল পুলিশ, তথ্য চাইল নির্বাচন কমিশন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নির্বাচনের ৭২ ঘণ্টা আগে মোটরবাইক র‌্যালি নয়, কড়া সিদ্ধান্ত নির্বাচন কমিশনের

  • এই পরিস্থিতিতে বড় ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাও আবার এই মোটরবাইক র‌্যালি নিয়ে। যা প্রকাশ্যে আসতেই চাপে পড়ে গিয়েছে রাজনৈতিক দলগুলি।

প্রথম দফার বিধানসভা নির্বাচন রাজ্যে শুরু হবে ২৭ মার্চ। সুতরাং হাতে আর মাত্র পাঁচদিন। গোটা রাজ্যে নির্বাচনী প্রচার, রোড–শো, মোটরবাইক র‌্যালি–সহ পথসভা–জনসভা তুঙ্গে উঠেছে। নির্বাচনী উত্তাপ এখন পশ্চিমবঙ্গে সর্বোচ্চ স্তরে পৌঁছেছে। এই পরিস্থিতিতে বড় ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাও আবার এই মোটরবাইক র‌্যালি নিয়ে। যা প্রকাশ্যে আসতেই চাপে পড়ে গিয়েছে রাজনৈতিক দলগুলি।

ঠিক কী ঘোষণা করেছে নির্বাচন কমিশন?‌ সোমবার নির্বাচন কমিশন একটি নির্দেশিকা জারি করেছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, নির্বাচন কমিশনের নজরে এসেছে যে, কোনও কোনও জায়গায় মোটরবাইকে করে সমাজবিরোধীরা ঘুরে বেড়াচ্ছে। আর তারা ভোটারদের ভয় দেখাচ্ছে। নির্বাচনের আগে এবং নির্বাচনের দিন এই কাজ করা হচ্ছে। তাই নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, নির্বাচনের ৭২ ঘন্টা আগে সংশ্লিষ্ট কেন্দ্রে মোটরবাইক র‌্যালির অনুমোদন দেওয়া যাবে না। এমনকী নির্বাচনের দিনও অনুমতি দেওয়া হবে না মোটরবাইক র‌্যালির।

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজনৈতিক ব্যক্তিদের পুর প্রশাসক পদ থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। রাজ্যের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের সরিয়ে দেওয়া হয়েছে অন্যত্র। আইনশৃঙ্খলা কতিয়ে দেখতে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ আজ কলকাতায় এসেছে। কেন্দ্রীয় বাহিনী নিয়োগের ক্ষেত্রে তাঁরা স্ট্র‌্যাটেজি ঠিক করে দিয়েছে। এবার বাড়তি সংযোজন হল মোটরবাইক র‌্যালি।

বন্ধ করুন