বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে অপসারণের নির্দেশ
লাভলি মৈত্র ও সৌম্য রায়। ফাইল ছবি
লাভলি মৈত্র ও সৌম্য রায়। ফাইল ছবি

তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামীকে পুলিশ সুপারের পদ থেকে অপসারণের নির্দেশ

  • লাভলির প্রার্থীপদ ঘোষণার পরই এই নিয়ে সরব হয়েছিল বিজেপি-সহ বিরোধীরা। তাদের দাবি ছিল, নির্বাচনের কোনও প্রার্থীর পরিবারের কোনও সদস্য নির্বাচনের কাজে যুক্ত থাকতে পারেন না।

স্ত্রী নির্বাচনে প্রার্থী হওয়ায় স্বামীকে পুলিশের উচ্চপদ থেকে অপসারণের প্রক্রিয়া শুরু করল নির্বাচন কমিশন। অপসারিত হয়েছেন হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়। ব্যক্তিগত পরিচয়ে তিনি অভিনেত্রী তথা সোনারপুর দক্ষিণের তৃণমূল প্রার্থী লাভলি মৈত্রের স্বামী। 

লাভলির প্রার্থীপদ ঘোষণার পরই এই নিয়ে সরব হয়েছিল বিজেপি-সহ বিরোধীরা। তাদের দাবি ছিল, নির্বাচনের কোনও প্রার্থীর পরিবারের কোনও সদস্য নির্বাচনের কাজে যুক্ত থাকতে পারেন না। পালটা জবাবে লাভলি দেবী জানিয়েছিলেন, মহিলাদের স্বাধীনতায় বিশ্বাস করে না বিজেপি। তাই তাঁর অভিনেত্রী পরিচয়ের ওপর স্বামীর পরিচয়কে গুরুত্ব দেওয়া হচ্ছে। তবে সেই যুক্তি ধোপে টিকল না কমিশনের দোরে। 

রাজ্যের মুখ্যসচিবের দফতর সূত্রে জানা গিয়েছে, সৌম্য রায়কে তাঁর দায়িত্ব থেকে অব্যহতির দিতে নির্দেশ দিয়েছে কমিশন। ইতিমধ্যে তাঁকে অপসারণের প্রক্রিয়াও শুরু করেছে প্রশাসন। 

 

বন্ধ করুন