বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দক্ষিণ কাঁথিতে তৃণমূলের EVM হ্যাকের দাবি পত্রপাঠ খারিজ করল নির্বাচন কমিশন
ইভিএম-এ ভোট বাতিলের দাবিতে কাঁথিতে চলছে বিক্ষোভ। 
ইভিএম-এ ভোট বাতিলের দাবিতে কাঁথিতে চলছে বিক্ষোভ। 

দক্ষিণ কাঁথিতে তৃণমূলের EVM হ্যাকের দাবি পত্রপাঠ খারিজ করল নির্বাচন কমিশন

  • এদিন সকালে ভোট শুরু হওয়ার ঘণ্টা দুয়েক পর দক্ষিণ কাঁথির মাজনা হাই মাদ্রাসা-সহ বেশ কয়েকটি বুথে তৃণমূলে বোতাম টিপলে বিজেপিতে ভোট পড়ছে বলে অভিযোগ করে তৃণমূল।

দক্ষিণ কাঁথির বুথে তৃণমূলের ভোট বিজেপিতে পড়ার অভিযোগ পত্রপাঠ খারিজ করে দিল কমিশন। শনিবার সকালে ওই অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় দক্ষিণ কাঁথির মাজনা হাই মাদ্রাসার ৭১ নম্বর বুথে। কমিশনের তরফে জানানো হয়েছে এমনটা কোনও ভাবেই সম্ভব নয়।

এদিন সকালে ভোট শুরু হওয়ার ঘণ্টা দুয়েক পর দক্ষিণ কাঁথির মাজনা হাই মাদ্রাসা-সহ বেশ কয়েকটি বুথে তৃণমূলে বোতাম টিপলে বিজেপিতে ভোট পড়ছে বলে অভিযোগ করে তৃণমূল। একই অভিযোগ ওঠে আসেপাশের কয়েকটি বুথে। তৃণমূলের দাবি, অমিত শাহ ও শুভেন্দু অধিকারী চক্রান্ত করে ইভিএমএ কারচুপি করেছে। 

কিছুক্ষণের মধ্যেই বুথ ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কর্মীরা। যার জেরে বন্ধ হয়ে যায় ভোটগ্রহণ। যদিও প্রিসাইডিং অফিসার জানান, এমন কোনও অভিযোগের সারবত্তা নেই। পোলিং এজেন্টরা বুথেই রয়েছেন। তারা সব খতিয়ে দেখেছেন। 

বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ থাকার পর একটি বুথে তৃণমূলের পোলিং এজেন্টকে তাদের পছন্দ মতো ৫ জন ভোটার পাঠাতে বলেন প্রিসাইডিং অফিসার। তাঁরা ভোট দিয়ে জানান ঠিক জায়গাতেই ভোট পড়েছে। তবে একটি জায়গায় ভিভিপ্যাটে কিছু সমস্যা থাকায় সেটি বদল করা হয়েছে বলে জানা গিয়েছে। 

এই ঘটনার প্রাথমিক তদন্ত করে কমিশনের তরফে জানানো হয়েছে তৃণমূলের অভিযোগ ভিত্তিহীন। ভোটযন্ত্র সঠিক ভাবেই কাজ করছে বলে তাদের জানিয়েছেন আধিকারিকরা।

 

বন্ধ করুন