বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > পুনর্গণনার আর্জি খারিজ করল কমিশন, নন্দীগ্রামে জয়ী শুভেন্দুই
নন্দীগ্রামে শুভেন্দু।
নন্দীগ্রামে শুভেন্দু।

পুনর্গণনার আর্জি খারিজ করল কমিশন, নন্দীগ্রামে জয়ী শুভেন্দুই

  • যদিও কমিশনের তরফে রিটার্নিং অফিসার জানিয়ে দেন, গণনার প্রতিটি রাউন্ডে তৃণমূল প্রার্থীর এজেন্ট সই করে সম্মতি জানিয়েছেন। কারচুপি হয়ে থাকলে কেন সই করলেন তাঁরা?

নন্দীগ্রামে তৃণমূলের ভোট পুনর্গণনার আবেদন খারিজ করে দিল কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে, ভোট পুনর্গণনা সম্ভব নয়। অগেই আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মমতা। 

রবিবারের ভোটগণনায় প্রথমে জানা যায় নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে হারিয়ে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে কমিশনের তরফে ঘোষণা করা হয় জয়ী শুভেন্দু। এর পরই পুনর্গণনার দাবি তুলে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। 

তৃণমূলের অভিযোগ, গণনায় কারচুপি হয়েছে। তৃণমূলের পক্ষে বহু বৈধ ভোট গণনা করা হয়নি। আর বিজেপির পক্ষে অবৈধ ভোটও গণনা করা হয়েছে। গণনার সময় বেশ কিছুক্ষণ সার্ভার বন্ধ ছিল বলেও দাবি করা হয় তৃণমূলের পক্ষে। 

যদিও কমিশনের তরফে রিটার্নিং অফিসার জানিয়ে দেন, গণনার প্রতিটি রাউন্ডে তৃণমূল প্রার্থীর এজেন্ট সই করে সম্মতি জানিয়েছেন। কারচুপি হয়ে থাকলে কেন সই করলেন তাঁরা?

কমিশনের তরফে জানানো হয়েছে, শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে পেয়েছেন ১,০৯,৬৭৩টি ভোট। মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১,০৭,৯৩৭টি ভোট। তৃণমূলের তরফে পোস্টাল ব্যালটে কারচুপির যে অভিযোগ তোলা হয়েছিল তার জবাবে কমিশনের তরফে জানানো হয়েছে, নন্দীগ্রাম কেন্দ্রে মোট ২,৪৮৬টি পোস্টাল ব্যালট রয়েছে। ওই ব্যালট পুনর্গণনা করলে ফলে  ফারাক হওয়ার সম্ভাবনা নেই। 

 

বন্ধ করুন