বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বর্ধমানে বোমা বিস্ফোরণে শিশুমৃত্যুতে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল কমিশন
বিস্ফোরণে পর তদন্তে পুলিশ আধিকারিকরা। 
বিস্ফোরণে পর তদন্তে পুলিশ আধিকারিকরা। 

বর্ধমানে বোমা বিস্ফোরণে শিশুমৃত্যুতে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল কমিশন

  • ঘটনার গুরুত্ব বুঝে তৎপর হয়েছে কমিশনও। রাজ্য প্রশাসনের কাছে ঘটনার রিপোর্ট চেয়েছে তারা। কী ভাবে বিস্ফোরণ হল, কে সেখানে বিস্ফোরক রেখেছিল জানাতে বলা হয়েছে রিপোর্টে।

বর্ধমানের রসিকপুরে বোমা বিস্ফোরণে শিশুমৃত্যুর ঘটনায় রাজ্য প্রশাসনের কাছে রিপোর্ট চাইল কমিশন। সোমবার জাতীয় নির্বাচনের তরফে রাজ্যের মুখ্যসচিবের কাছে এব্যাপারে রিপোর্ট চাওয়া হয়েছে। সোমবার এব্যাপারে কমিশনকে প্রাথমিক রিপোর্ট জমা দিয়েছেন বর্ধমানের জেলাশাসক। 

সোমবার বেলা ১১.১৫ মিনিট নাগাদ বর্ধমানের রসিকপুরে একটি দেশি বোমা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে মৃত্যু হয় শেখ আফরোজ নামে একটি শিশুর। শেখ ইসমাইল নামে আরেকটি শিশু গুরুতর আঘাত নিয়ে বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি। এই ঘটনার শুরু হয়েছে রাজনৈতিক তরজা। ভোটগ্রহণ শুরুর আগেই নীরিহ শিশুর মৃত্যুতে একে অপরকে দোষারোপ করছে রাজনৈতিক দলগুলি। বিষটি নিয়ে সোমবার বিকেলে কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। 

ঘটনার গুরুত্ব বুঝে তৎপর হয়েছে কমিশনও। রাজ্য প্রশাসনের কাছে ঘটনার রিপোর্ট চেয়েছে তারা। কী ভাবে বিস্ফোরণ হল, কে সেখানে বিস্ফোরক রেখেছিল জানাতে বলা হয়েছে রিপোর্টে।

এরই মধ্যে সোমবার ঘটনার প্রাথমিক রিপোর্ট পেশ করেছেন বর্ধমানের জেলাশাসক। তাতে তিনি জানিয়েছেন, একটি হাঁড়িতে রাখা ছিল বোমাটি। শিশুদুটি সেই বোমা নিয়ে খেলতে গেলে ফেটে যায়। কিন্তু হাঁড়ির খোঁজ মেলেনি। বোমা হাঁড়ির ভিতরে কে রাখল তারও উল্লেখ নেই রিপোর্টে।

 

বন্ধ করুন