বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রাজ্যের ৩ জেলার পুলিশ সুপার বদল করল কমিশন
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

রাজ্যের ৩ জেলার পুলিশ সুপার বদল করল কমিশন

  • কমিশন সূত্রের খবর, অপসারিত পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ করেছিল বিভিন্ন রাজনৈতিক দল। তাদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ ছিল।

ভোটগ্রহণ চলাকালীন রাজ্যে শীর্ষ পুলিশ আধিকারিকদের বদলির ধারা বজায় রাখল নির্বাচন কমিশন। সোমবার বদল করা হল ৩ জেলার পুলিশ সুপারকে। তিন জেলাতেই আগামী দফাগুলিতে রয়েছে ভোটগ্রহণ। সঙ্গে কমিশনের তরফে জানানো হয়েছে, যে আধিকারিকদের সরানো হয়েছে তারা নির্বাচন সংক্রান্ত কোনও কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

কমিশনের তরফে প্রকাশিত নির্দেশিকায় জানানো হয়েছে, পূর্ব বর্ধমানের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়কে অপসারণ করা হয়েছে। তার জায়গায় দায়িত্ব নেবেন অজিত কুমার সিং। আসানসোল দুর্গাপুরের পুলিশ সুপার সুকেশ জৈনকে অপসারণ করে দায়িত্ব দেওয়া হয়েছে নীতীশ জৈনকে। বীরভূমের পুলিশ সুপার মিরাজ খালিদকে সরিয়ে আনা হয়েছে নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে।

কমিশন সূত্রের খবর, অপসারিত পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ করেছিল বিভিন্ন রাজনৈতিক দল। তাদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ ছিল। সেই অভিযোগের পক্ষে প্রমাণ মেলায় পদক্ষেপ করেছে কমিশন। পক্ষপাতিত্বের অভিযোগ থাকায় অপসারিত পুলিশ আধিকারিকদের নির্বাচনের কাজকর্ম থেকে দূরে থাকতে বলা হয়েছে। 

রাজ্যে ভোট প্রক্রিয়া শুরুর পর থেকে রাজ্য পুলিশের ডিজি, এডিজি আইনশৃঙ্খলা-সহ একাধিক গুরুত্বপূর্ণ পদে রদবদল করেছে কমিশন। এমনকী নিষ্ক্রিয় করে দেওয়া হয়েছে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টাকেও।

 

বন্ধ করুন