বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সারদাকাণ্ডে কুণাল, শতাব্দী, দেবযানীর সম্পত্তি বাজেয়াপ্ত করল ED
এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট।
এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট।

সারদাকাণ্ডে কুণাল, শতাব্দী, দেবযানীর সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

  • বলে রাখি, সপ্তাহকয়েক আগে সারদামামলায় হাজিরা দিয়ে কুণাল ঘোষ জানিয়েছিলেন সারদা থেকে পাওয়া টাকা ফিরিয়ে দিতে চান তিনি। সঙ্গে ফিরিয়ে দিতে চান বিজ্ঞাপনবাবদ প্রাপ্ত অর্থও।

সারদাকাণ্ডে কুণাল ঘোষ, শতাব্দী রায় ও দেবযানী মুখোপাধ্যায়ের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। শনিবার ইডির তরফে টুইট করে সম্পত্তি বাজেয়াপ্ত করার কথা জানানো হয়। তবে তাঁর কোনও সম্পত্তি বাজেয়াপ্ত হয়নি বলে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানিয়েছেন কুণাল ঘোষ। 

রাজ্যে ভোটের মধ্যেই তৃণমূলের ২ নেতা-নেত্রীর সম্পত্তি বাজেয়াপ্ত নিয়ে শোরগোল শুরু হয়েছে। ইডির তরফে জানানো হয়েছে কুণালের প্রায় ৩ কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। তবে শতাব্দী ও দেবযানীর কত টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে তা জানা যায়নি। 

বলে রাখি, সপ্তাহকয়েক আগে সারদামামলায় হাজিরা দিয়ে কুণাল ঘোষ জানিয়েছিলেন সারদা থেকে পাওয়া টাকা ফিরিয়ে দিতে চান তিনি। সঙ্গে ফিরিয়ে দিতে চান বিজ্ঞাপনবাবদ প্রাপ্ত অর্থও। সেই প্রক্রিয়া শুরু হয়েছিল বলে দাবি করেছিলেন কুণাল। এরই মধ্যে এল তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার খবর। 

সারদার মিডিয়া শাখার প্রধান কুণাল ঘোষ সংস্থা থেকে মোটা টাকা বেতন পেতেন। পেতেন গাড়ি –সহ অন্যান্য একাধিক সুযোগ সুবিধা। তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদকে সারদামামলায় গ্রেফতারও করেছিল সিবিআই। দীর্ঘদিন জেলবন্দি ছিলেন তিনি। তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবিতে সরব হয়েছিলেন। জেল তেকে বেরিয়ে যদিও ফের তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে তাঁর। মাস কয়েক আগে তাঁকে তৃণমূলের মুখপাত্র ঘোষণা করে দল। এদিন কুণাল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর কোনও সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার খবর জানা নেই।

শতাব্দী ছিলেন সারদার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। বীরভূমের সাংসদ কোন পরিষেবার বিনিময়ে সারদার কাছ থেকে মোটা টাকা নিয়েছিলেন তার ব্যাখ্যা দিতে পারেননি। সারদাকর্তার ঘনিষ্ঠ সহযোগী দেবযানী মুখোপাধ্যায়ের সম্পত্তিও বাজেয়াপ্ত হয়েছে এদিন।

 

বন্ধ করুন