বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বামেদের ব্রিগেডে নেই তেজস্বী, সোমবার সাক্ষাৎ করতে পারেন মমতার সঙ্গে
রবিবার কলকাতায় তেজস্বী যাদব।
রবিবার কলকাতায় তেজস্বী যাদব।

বামেদের ব্রিগেডে নেই তেজস্বী, সোমবার সাক্ষাৎ করতে পারেন মমতার সঙ্গে

  • ভোটের আগে জোট নিয়ে আগেই তৃণমূলের সঙ্গে কথা বলছিলেন আরজেডি নেতা আবদুল বারি সিদ্দিকি ও শ্যাম রজক। এমনকী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হয়েছে তাঁদের।

বাম নয়, আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলকেই সমর্থন করবেন তিনি। রবিবার কলকাতা পৌঁছে এমনই আভাস দিলেন রাষ্ট্রীয় জনতা দলের প্রধান তেজস্বী যাদব। সব ঠিক থাকলে সোমবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করার কথা রয়েছে তাঁর। 

রবিবার অসম থেকে কলকাতায় পৌঁছন তেজস্বী। রাজ্যে বিহারী ভোটারদের একাংশের মধ্যে আরজেডির প্রভাব রয়েছে। বাম জমানায় একাধিকবার ভোটে বামফ্রন্টকে সমর্থন জানিয়েছিলেন তেজস্বীর বাবা লালুপ্রসাদ যাদব। কিন্তু দলীয় বৈঠকের নাম করে রবিবারের ব্রিগেড সমাবেশে যোগ দেননি তিনি। 

দলীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে কলকাতা পৌঁছেই দলীয় কার্যালয়ে চলে যান তিনি। সেখানে দলের নেতাদের সঙ্গে দীর্ঘ বৈঠক করেন। এর পর জানান, যারা বিজেপিকে হারাতে পারবে বলে মনে হয় তাদেরই সমর্থন করবেন তিনি। স্পষ্ট ইঙ্গিত, তাঁর নজর তৃণমূলের দিকে। 

ভোটের আগে জোট নিয়ে আগেই তৃণমূলের সঙ্গে কথা বলছিলেন আরজেডি নেতা আবদুল বারি সিদ্দিকি ও শ্যাম রজক। এমনকী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হয়েছে তাঁদের। 

আরজেডির এক নেতা জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর সঙ্গে তেজস্বীর সাক্ষাৎ হতে পারে। আমাদের লক্ষ্য হল পশ্চিমবঙ্গ ও অসমে বিজেপিকে হারানো। সেজন্য এই দুই রাজ্যে বিজেপিকে হারাতে পারে এমন শক্তিশালী দলগুলির সঙ্গে জোট করার পরিকল্পনা করেছি আমরা।’

সূত্রের খবর, রাজ্যের বেশ কিছু জায়গায় ভোটে লড়তে চায় আরজেডি। বিশেষ করে হাওড়া, আসানসোল, মধ্য কলকাতায় প্রার্থী দিতে চায় তারা। এই সমস্ত এলাকায় বিহারী ভোটব্যাঙ্ককে কাজে লাগিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভায় ফের সদস্য পাঠাতে চায় তেজস্বীর দল।

 

বন্ধ করুন