বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > প্রতীক পেল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট, জেনে নিন কোন চিহ্নে লড়বেন তাদের প্রার্থীরা
আব্বাস সিদ্দিকি। ফাইল ছবি
আব্বাস সিদ্দিকি। ফাইল ছবি

প্রতীক পেল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট, জেনে নিন কোন চিহ্নে লড়বেন তাদের প্রার্থীরা

  • আব্বাস সিদ্দিকির দলকে মনোনয়ন পেশ শেষ হওয়ার আগেই প্রতীক দিল কমিশন। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ওই প্রতীক ISF-এর হাতে তুলে দেওয়া হবে।

প্রথম দফার নির্বাচনের মনোনয়ন পেশের শেষ দিনের আগের দিন প্রতীক পেল আব্বাস সিদ্দিকির দল। তাদের জন্য খাম প্রতীক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন। ওই প্রতীকেই মঙ্গলবার মনোনয়ন পেশ করবেন দলের ৩ প্রার্থী। 

বিধানসভা নির্বাচনে আব্বাস সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের জন্য ৩৭টি আসন ছেড়েছে বাম ও কংগ্রেস। তার মধ্যে প্রথম দফায় রয়েছে ৩টি আসন। কিন্তু প্রতীক না পাওয়ায় এতদিন মনোনয়ন দিতে পারছিলেন না প্রার্থীরা। 

বিধি অনুসারে অস্বীকৃত রাজনৈতিক দলের প্রতীক মনোনয়নের পর বরাদ্দ করে কমিশন। সেক্ষেত্রে কমিশনের তালিকায় থাকা একটি প্রতীক নির্বাচন করতে বলা হয় প্রার্থীদের। সেই প্রতীক পান ওই প্রার্থী। তবে আব্বাস সিদ্দিকির দলকে মনোনয়ন পেশ শেষ হওয়ার আগেই প্রতীক দিল কমিশন। মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ওই প্রতীক ISF-এর হাতে তুলে দেওয়া হবে।  কমিশন সূত্রে জানা গিয়েছে তাদের প্রতীক হবে খাম।

ISF-এপ নির্বাচনী প্রতীক হতে পারে এমনই।
ISF-এপ নির্বাচনী প্রতীক হতে পারে এমনই।

মনোনয়ন শেষ হওয়ার আগে তারা প্রতীক পাবে কি না তা নিয়ে দুশ্চিন্তায় ছিল আইএসএফ। তবে কমিশনের তৎপরতায় সেই উদ্বেগ কাটল। অর্থাৎ সংযুক্ত মোর্চায় কাস্তে হাতুড়ি ও হাতের সঙ্গে যোগ হল খাম। 

 

বন্ধ করুন